বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

শাহরুখ না থাকায় পথ পরিষ্কার হলো প্রিয়াঙ্কার

আপডেট : ০৬ জুলাই ২০২৩, ১৯:৩২

মাসখানেক ধরেই বলিউডে ‘ডন ৩’ সিনেমা নিয়ে আলোচনা চলছে। শুটিং শুরু হওয়ার আগে থেকেই একের পর এক জল্পনা দানা বেঁধেছে সিনেমাটি ঘিরে। একসময় ‘ডন ২’ সিনেমা করার পর শাহরুখ খান ও প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে প্রেমের গুঞ্জনের খবর সবারই জানা। তবে ইদানিং ‘ডন ৩’ সিনেমায় শাহরুখ খানের থাকার কথা থাকলেও পরে জানা যায় এতে অভিনয় করতে রাজি হননি কিং খান। পরবর্তীতে যেহেতু রণবীর সিং এর নাম চূড়ান্ত হয়েছে তাই এ সিনেমায় নারী চরিত্রে প্রিয়াঙ্কা চোপড়ার থাকতে আর বাধা নেই বলে আলোচনা চলছে সিনেমা পাড়ায়। 

আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, ২০০৬ সালে ফারহান আখতার পরিচালিত ‘ডন’ সিনেমায় প্রথম একসঙ্গে কাজ করেন শাহরুখ ও প্রিয়াঙ্কা। তার পরে ২০১১ সালে ‘ডন ২’ ছবিতেও নিজেদের চরিত্রে ফেরেন তারা। সেই সময়েই কানাঘুষো শোনা যায়, পর্দার বাইরে দুই তারকার সম্পর্ক নিয়ে। এতে বিবাহ বিচ্ছেদের মতো কঠিন সিদ্ধান্ত নেন শাহরুখ খানের স্ত্রী গৌরী খান। স্ত্রীকে শান্ত করতে নাকি শাহরুখ কথা দিয়েছিলেন প্রিয়াঙ্কার সঙ্গে আর কোনো সিনেমায় কাজ করবেন না।

জানা যায়, গত ১২ বছরে একে অপরের ছায়াও মাড়াননি শাহরুখ ও প্রিয়াঙ্কা। তাই ‘ডন ৩’ ছবিতে প্রিয়াঙ্কার প্রত্যাবর্তন যে এক প্রকার অসম্ভব, তা ধরেই নেওয়া হয়েছিল। তবে ছবি থেকে শাহরুখ সরে যাওয়ায় খেলা ঘুরে যাওয়ার সম্ভাবনাকে উড়িয়ে দেওয়া যায় না। 

পরিচালক হিসাবে ফারহানের অন্যতম সফল সিনেমা ‘ডন’। ২০০৬ সালে ‘ডন’ এবং তার পর ২০১১ সালে মুক্তি পায় ‘ডন ২’। এই দুই সিনেমার মাধ্যমে বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসাও অর্জন করেছিলেন ফারহান। ১৯৭৮ সালে ‘ডন’ হিসেবে দর্শকদের সামনে হাজির হয়েছিলেন অমিতাভ বচ্চন। বিগ বি-এর পরে এই চরিত্রে স্বতন্ত্র পরিচিতি তৈরি করেছিলেন শাহরুখ। তবে ২০১১ সালে ‘ডন ২’ মুক্তির পরে এই চরিত্র থেকে লম্বা বিরতি নেন তিনি। তার পর কেটে গিয়েছে এক যুগেরও বেশি সময়। চলতি বছরে ফের চর্চা শুরু হয় ‘ডন ৩’ নিয়ে। 

ইত্তেফাক/পিএস