বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ছেলের সঙ্গে এসএসসি পাস করলেন ইউপি সদস্য মা

আপডেট : ২৯ জুলাই ২০২৩, ০০:১১

নাটোরের সিংড়ায় একসঙ্গে এসএসসি পাস করলেন মা-ছেলে। মা লিপি আক্তার জিপিএ-৪.৫৪ এবং ছেলে লিয়াকত হোসেন (১৬) জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। শুক্রবার(২৮ জুলাই) এসএসসির ফল প্রকাশের পর মা-ছেলে এ ফলাফল অর্জন করেন।

লিপি আক্তার (৪০) নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের সোনাপুর গ্রামের মৃত লোকমান হোসেনের স্ত্রী ও তিনি চামারী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ২০২১-২২ শিক্ষাবর্ষে গুরুদাসপুরের নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেন। ফলাফলে মা লিপি আক্তার জিপিএ ৪.৫৪ এবং ছেলে একই বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন।

ছেলে লিয়াকত হোসেন হৃদয় জানায়, আমার মা পাস করায় আমি অনেক আনন্দিত। একইসঙ্গে আমার মা এবং আমি এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছি। একসঙ্গে লেখাপড়া করতে গিয়ে মাকে আমার বন্ধুর মতোই মনে হয়েছে। সুখ-দুঃখ একসঙ্গে ভাগ করে লেখাপড়া করতে চাই। 

ইউপি সদস্য লিপি আক্তার হাসি বলেন, ছোটবেলা থেকে পড়ালেখা করার খুব ইচ্ছা ছিল। কিন্তু বাবার সংসারে সে ইচ্ছে পূরণ হয়নি। পরবর্তীতে স্বামীর সংসারে এসে কাজ কর্মের ব্যস্ততায় তা হয়ে ওঠেনি। পরে স্বামীর অনুপ্রেরণায় ছেলে লিয়াকতের সঙ্গে নাজিরপুর উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন। এরপর স্বামী লোকমান হোসেনের মৃত্যুর পর সংসার চালাতে চরম অর্থকষ্টের মধ্যে পড়ি। তবুও হাল ছাড়িনি। সন্তানের অনুপ্রেরণায় আবার পড়াশোনা শুরু করি।

নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন মণ্ডল বলেন, মা-ছেলে দু’জন একসঙ্গে উত্তীর্ণ হয়েছেন। এই সাফল্য সমাজের অনেককে অনুপ্রাণিত করবে।

ইত্তেফাক/এবি