শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ৭ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

এক মঞ্চে আট বিশ্ববিদ্যালয়

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৫

মঞ্চনাটকের জগতে আলোড়নের সময় বোধহয় আসতে চলেছে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ৯ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়ে গেল দেশের প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্যোৎসব। 

'তারার ত্রয়োদশী নাট্যোৎসব' শিরোনামে এই আয়োজনটি করে বিশ্ববিদ্যালয়ের একমাত্র থিয়েটার  ক্লাব 'অল স্টারস ড্যাফোডিল'। সংগঠনটির ১৩ বছর পূর্তি উপলক্ষ্যে এমন প্রশংসনীয় উদ্যোগ নেওয়া হয়।

দিনব্যাপী নাট্যোৎসব উদ্বোধন করেন বরেণ্য অভিনেতা ও নির্মাতা মামুনুর রশীদ। বিশ্ববিদ্যালয় পর্যায়ে এমন আয়োজনের প্রশংসা করেন তিনি। নাট্যমঞ্চের বিকাশে এমন উদ্যোগ ইতিবাচক এমন মন্তব্যও করেন। 

উৎসবে মঞ্চ রাঙাতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রাঙ্গণে উপস্থিত ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় কালচারাল ক্লাব, জাহাঙ্গীরনগর থিয়েটার, তিতুমীর কলেজ  নাট্যদল, বিইউপি লিটারেচার অ্যান্ড ড্রামা ক্লাব, ব্রাক ইউনিভার্সিটি কালচারাল  ক্লাব, নর্থ সাউথ ইউনিভার্সিটি সাংস্কৃতিক সংঘ, থিয়েটার ইউল্যাব, সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয় এবং অল স্টারস  ড্যাফোডিল।

নাচ, গান, কবিতা ও মঞ্চনাটকের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে সারা-দিনব্যাপী চলে 'তারার ত্রয়োদশী নাট্যোৎসব '। ভিন্ন ভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এর নাট্যকর্মীদের নিয়ে এই মিলনমেলার আয়োজন কে সাধুবাদ জানিয়েছেন উপস্থিত সকল দর্শক ও আমন্ত্রিত অতিথিরা। বিশেষত এ বিষয়ে সবাই তাদের ইতিবাচক মন্তব্য জানিয়েছেন। মঞ্চনাটকের পরিসর আরও বৃদ্ধি পেলে সংস্কৃতিচর্চা এখন সহজ হবে।

ইত্তেফাক/এআই