রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

স্বচ্ছ ও জবাবদিহিতার ভিত্তিতে নির্বাচন অনুষ্ঠিত হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩০

রাজশাহী-৬ বাঘা-চারঘাট থেকে নির্বাচিত সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, স্বচ্ছ ও জবাবদিহিতার ভিত্তিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা জনগণের উন্নয়নের জন্য কাজ করি। আমরা মানুষের মুখে হাসি ফোটাতে চাই এবং কল্যাণমূলক সরকার গঠন করতে চাই। 

বুধবার (২০-সেপ্টেম্বর) দুপুরে বাঘার তেপুখুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতীয় তলা ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

ছবি: নুরুজ্জামান

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ৭ কোটি মানুষকে নিয়ে হেঁটেছেন। আর তার সু-যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ১৭ কোটি মানুষকে নিয়ে হাঁটছেন। তার পরেও জাতিসংঘের হিসাবে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। অথচ আমাদের উন্নয়ন অনেকের চোখে পড়ে না। আমরা উচ্চকণ্ঠ বলতে চাই, শেখ হাসিনা যতদিন ক্ষমতায় আছে। ততদিন দেশের সব জায়গায় সরকার আছে এবং থাকবে। 

শাহরিয়ার আলম বলেন, নিজের ভাগ্য উন্নয়ন কে না চাই। ২০১৪ সালে যারা আমাকে ভোট দেয়নি তাদের অনেককে আমি একাধিকবার নানাভাবে সহায়তা করেছি। আমার কাছে কোনো মানুষ গেলে আমি কোনোদিন কাউকে প্রশ্ন করিনি, আপনি কোন দল করেন? আমি গত ১৫ বছর ধরে এ অঞ্চলের মানুষের সঙ্গে আছি। আগামীতে ক্ষমতায় থাকি-বা না থাকি, যতদিন বেঁচে থাকব-ততদিন এ অঞ্চলের মানুষকে নিয়েই বেঁচে থাকব। পররাষ্ট্র প্রতিমন্ত্রী একটি রাজনৈতিক দলকে উদ্দেশ্য করে বলেন, গণতন্ত্রের নামে বাংলাদেশের মানুষকে নিয়ে ছিনিমিনি খেলেছেন। এখন সেইদিন শেষ। দয়াকরে মিথ্যে তথ্য উপস্থাপন করে মানুষের মাঝে বিভ্রান্তি ছড়াবেন না। 

ছবি: নুরুজ্জামান

তিনি পাকিস্থানীদের উদ্দেশ্যে বলেন, আপনারা যাকেই সরকার নির্বাচিত করেন, কেউই পাঁচ বছরের বেশি ক্ষমতায় থাকতে পারেন না। এ দিক থেকে আমরা স্বচ্ছ ও জবাবদিহিতামূলক রাজনীতি করাসহ দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি বলে একটানা ১৫ বছর ক্ষমতায় আছি। সবশেষে তিনি শিক্ষার মান উন্নয়নে এ দেশের শিক্ষক সমাজকে গতিশীল হওয়ার আহবান জানান এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমুলসহ দলের সকল নেতা-কর্মীকে জনগণের পাশে থেকে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। 

তেপুখুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আবু সাইদ বিটেনের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমজাদ হোসেন নবাব, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মীর মো. মামুনুর রহমান ও তেপুখুরিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক ইউপি সদস্য বাচ্চু মিঞা। 

উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম। উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাজুবাঘা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান ফজল, ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

ইত্তেফাক/পিও