বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সাংবাদিকদের সর্বদা সত্যের পথে অবিচল থাকা উচিত: ইবি উপাচার্য

আপডেট : ০২ অক্টোবর ২০২৩, ১৫:৫৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, সত্যের চেয়ে বড় কিছু নেই। সাংবাদিকদের সর্বদা সত্যের পথে অবিচল থাকা উচিত।

সোমবার (২ অক্টোবর) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে উপাচার্যের কার্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি'র বাৎসরিক ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপাচার্য এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার স্বাভাবিক পরিবেশ বজায় রাখতে ক্যাম্পাস সাংবাদিকদের অবদান অনেক। তাদের চেষ্টাকে অস্বীকার করার উপায় নেই। তিনি আরও বলেন, সাংবাদিক সংগঠন হিসেবে ক্যালেন্ডার তৈরির এরকম ব্যতিক্রমী উদ্যোগ এর আগে দেখা যায়নি।  এ উদ্যোগ প্রশংসার দাবি রাখে। রিপোর্টার্স ইউনিটি'র এই প্রচেষ্টাকে আমি সাধুবাদ জানাই। এরকম সৃষ্টিশীল কাজের মাধ্যমে তাদের মধ্যে কম বয়সেই দায়িত্ব গ্রহণের প্রবণতা জন্মাবে। 

উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান বলেন, রিপোর্টার্স ইউনিটির এরকম ভিন্নধর্মী উদ্যোগে আমি আনন্দিত। আশা করছি ভবিষ্যতেও তাদের এরকম কার্যক্রম অব্যাহত থাকবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান, তথ্য প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আমানুর আমান, উপাচার্যের একান্ত সচিব ও উপ-রেজিস্ট্রার মো. মনিরুজ্জামান মিল্টন, ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি'র সভাপতি মোস্তাফিজুর রহমান রাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম আদনান, সাংগঠনিক সম্পাদক সোহান সিদ্দিকী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফারহানা নওশীন তিতলী এবং কার্যনির্বাহী সদস্য যাহিদ, ইমন ও মংক্যচিং মারমা, সাকিবসহ অন্য সদস্যরা।

ইত্তেফাক/এআই