রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

পূজায় বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকছে সাত দিন

আপডেট : ১৮ অক্টোবর ২০২৩, ০২:০০

শারদীয় দুর্গাপূজা ও সাপ্তাহিক ছুটিতে সাত দিন বন্ধ থাকবে পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দর।

বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দরের ওপারে ভারতের কোচবিহার রাজ্যের চ্যাংড়াবান্ধা এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, চ্যাংড়াবান্ধা সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন যৌথ সভা শেষে পূজায় বন্ধের বিষয়টি চিঠি দিয়ে বুড়িমারী স্থল শুল্ক স্টেশন (কাস্টমস কর্তৃপক্ষ), বন্দর কর্তৃপক্ষ, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, পুলিশ ইমিগ্রেশন ও ভারতীয় চ্যাংড়াবান্ধা ও ভুটান স্থল শুল্ক স্টেশন কাস্টমস কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ সময় এ দুই স্থলবন্দর দিয়ে সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

তবে উভয় স্থলবন্দরের পুলিশ অভিবাসন (ইমিগ্রেশন) চৌকি খোলা থাকবে ও পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।

জানা গেছে, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আগামী ২১ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ছয় দিন ভারতের ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখবে এবং বাংলাদেশে ২৭ অক্টোবর শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় এ দিনসহ মোট সাত দিন বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকছে। তবে আগামী ২৮ অক্টোবর শনিবার থেকে যথারীতি বন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) হাসান কবির জানান, পূজায় ব্যবসায়ীরা উভয় দেশের স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখবে জানিয়েছে। তবে, দুই দেশের পুলিশ অভিবাসন (ইমিগ্রেশন) চৌকি খোলা থাকবে ও পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন জানান, শারদীয় দুর্গাপূজায় স্থলবন্দরের ব্যবসায়ীরা আমদানি-রপ্তানিসহ অন্যান্য কার্যক্রম বন্ধ রাখার ব্যাপারে চিঠি দিয়ে জানিয়েছে। 

ইত্তেফাক/এমএএম