বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

আপডেট : ৩১ অক্টোবর ২০২৩, ০৩:৩০

সিরাজগঞ্জে স্ত্রী খুশিয়া বেগমকে (২০) হত্যার দায়ে তার স্বামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দিয়েছে আদালত। দণ্ডপ্রাপ্ত আসামি হচ্ছেন মো. শামীম সেখ (৩৬)।

গতকাল সোমবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা এ রায় দেন। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। ঐ আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট জেবুন্নেছা জেবা রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৭ সালে জেলার এনায়েতপুরের রুপনাই গাছপাড়া গ্রামের মৃত হোসেন আলী আকন্দের মেয়ে খুশিয়া বেগমের সঙ্গে বিয়ে হয় একই থানার খুকনী ঝাউপাড়া গ্রামের আনছার আলী সেখের ছেলে শামীম সেখের। বিয়ের পর খুশিয়াকে নিয়ে খুকনী মোল্লাপাড়ায় একটি বাড়িতে রুম ভাড়া নিয়ে থাকতেন শামীম। তিনি ভ্যানগাড়ী চালাতেন। খুশিয়ার বড় ভাই গ্যাদন আকন্দ তাকে একটি ভ্যানগাড়ী কিনে দেন। ২০০৯ সালের জুলাই মাসে ঐ ভ্যান বিক্রি করে আজেবাজে খরচ করে টাকা নষ্ট করেন শামীম। এ নিয়ে স্ত্রী খুশিয়ার সঙ্গে কথা কাটাকাটি হয় এবং তাকে মারপিটও করেন। এরই জের ধরে ২০০৯ সালের ১১ জুলাই দিবাগত রাতে খুশিয়াকে শ্বাসরোধে হত্যা করেন শামীম। ১২ জুলাই পুলিশ তার লাশ উদ্ধার করে। এ ঘটনায় খুশিয়ার ভাই গ্যাদন আকন্দ বাদী হয়ে শামীমসহ তিন জনকে আসামি করে এনায়েতপুর থানায় মামলা দায়ের করেন।

ইত্তেফাক/এমএএম