বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

অবরোধে স্থগিত ইবির সকল পরীক্ষা

আপডেট : ৩১ অক্টোবর ২০২৩, ১১:৫৫

বিএনপির ডাকা দেশব্যাপী অবরোধের দিনগুলোতে অনিবার্য কারণ দেখিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সকল বিভাগের আগামী ৩১ অক্টোবর ও ১ নভেম্বরের  অনুষ্ঠিতব্য পরীক্ষাসমূহ স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে চালু থাকবে ক্লাস এবং অফিসসমূহ।

সোমবার (৩০ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে এ তথ্য জানা যায়। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান বলেন, অবরোধের কারণে শহর থেকে বিশ্ববিদ্যালয়গামী বাস গুলো যথাসময়ে চলাচল করতে পারবেনা। ফলে বিভাগের পরীক্ষাসমূহ নির্বিঘ্নে অনুষ্ঠিত হওয়া নিয়ে শঙ্কা রয়েছে। তাই নির্বাহী সিদ্ধান্তে সকল বিভাগের আগামী দুইদিনের পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের ক্লাস এবং অফিসসমূহ যথারীতি চলবে।

এদিকে অবরোধের কারণে কুষ্টিয়া ও ঝিনাইদহ শহর থেকে ক্যাম্পাসে চলাচলকারী বাসগুলোর সময় সূচিতে পরিবর্তন এসেছে। 

পরিবহন দপ্তর সূত্রে জানা যায়, আগামী দুইদিন পুলিশ প্রোটোকল নিয়ে সকাল সাড়ে ৮টায় কুষ্টিয়ার কাস্টমমোড়, ঝিনাইদহের আরাপপুর এবং শৈলকুপার উপজেলা মোড় হতে শিক্ষক,শিক্ষার্থী ও কর্মকর্তা, কর্মচারীদের জন্য শুধু মাত্র ক্যাম্পাসের নিজস্ব বাস গুলো চলবে। সকল ভাড়া করা ও বিআরটিসি ডাবল ডেকার বাস বন্ধ থাকবে। সকল বাস পুনরায় পুলিশ প্রোটোকল নিয়ে বিকাল ৪ টায় ক্যাম্পাস হতে কুষ্টিয়া ঝিনাইদহ শৈলকূপা ফিরবে। শিক্ষার্থীদের জন্য নির্ধারিত বাস গুলো কম্বাইন্ড থাকবে। উক্ত তারিখসমূহে রাতে কোনো বাস আসবে না। সেই সাথে ২ নভেম্বর বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার বাস বন্ধ থাকবে।

ইত্তেফাক/এআই