শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ইবিতে খেলোয়াড়দের মারামারি, ৫ সদস্যের তদন্ত কমিটি

আপডেট : ২৩ নভেম্বর ২০২৩, ১৫:২৭

গত মঙ্গলবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) খেলার মাঠে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে খেলোয়াড়দের মধ্যে কয়েক দফায় মারামারির ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান এই তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, মঙ্গলবারের মারামারির ঘটনায় চারুকলা বিভাগের সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলামকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেনকে সদস্য সচিব করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রততম সময়ের মধ্যে ঘটনার কারণ অনুসন্ধানপূর্বক ভবিষ্যত করণীয় বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, শেখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. দেবাশীষ শর্মা, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. আসাদুজ্জামান ও খালেদা জিয়া হলের প্রভোস্ট প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথী। 

এ বিষয়ে কমিটির আহবায়ক প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম বলেন, কমিটির বিষয়ে এখনো বিস্তারিত জানি না। তবে আমাকে যদি আহবায়ক করে চিঠি পাঠানো হয় তাহলে অবশ্যই আমি আমার দায়িত্ব পালন করবো। 

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান বলেন, এখনো চিঠি কমিটির কাছে পৌঁছানো হয়নি। ক্যাম্পাস দু'দিন অফ থাকবে তাই শনিবার ক্যাম্পাস খোলার পর আমরা চিঠি সবার কাছে পৌঁছে দেব। 

এবিষয়ে প্রক্টর প্রফেসর ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, কর্তৃপক্ষ ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পরে সে অনুযায়ী এবিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। 

এর আগে, গত মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে ক্রিকেট ও ফুটবল খেলাকে কেন্দ্র করে খেলোয়াড়দের মধ্যে রাত পর্যন্ত কয়েকদফায় মারামারি হয়। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এরমধ্যে আহত ৫ জনকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হয়। এছাড়া চোখে গুরুতর আহত একজনকে কুষ্টিয়া সরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়।

ইত্তেফাক/এআই