বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মনোনয়ন বঞ্চিত এমপি এনামুলের স্ত্রী হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী

আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ২১:০৯

এমপি এনামুলের পর এবার রাজশাহী-৪ (বাগমারা) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করেছেন তার স্ত্রী তহুরা বেগম। তিনি ‘এনা গ্রুপে’র ব্যবস্থাপনা পরিচালক। কোনো কারণে স্বামীর ‘স্বতন্ত্র’ মনোনয়নপত্র বাতিল হলে তহুরা বেগম প্রার্থী হয়ে নির্বাচন করবেন বলে ঘনিষ্ঠরা জানান। এ নিয়ে বাগমারায় পাঁচজন মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকালে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর থেকে তহুরা বেগমের পক্ষে এনা গ্রুপের কর্মকর্তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর আগে তার স্বামী বর্তমান এমপি এনামুল হকের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। 

রাজশাহী-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির কেন্দ্রীয় উপকমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক এবং তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ। বর্তমান এমপি এনামুল হক এবার দলীয় মনোনয়ন পাননি।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এনা গ্রুপের এক কর্মকর্তা জানান, তহুরা বেগম তার স্বামীর সমর্থন নিয়েই স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন। মূল প্রার্থী এনা গ্রুপের চেয়ারম্যান বর্তমান এমপি এনামুল হক। কোনো কারণে তাঁর প্রার্থিতা বাতিল বা দলীয় চাপে সরে দাড়ালে তহুরা বেগম নির্বাচন করবেন।

এমপি এনামুলের এপিএস উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান জানান, এলাকাবাসী ও দলীয় কর্মীরা এনামুল হককে নির্বাচনে চান। এর আগে মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে এনামুল হক এলাকায় ফিরেন। রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমার সরকার সহ কতিপয় অনুসারীদের নিয়ে মতবিনিময় করেন। সেখানে এনামুল হককে স্বতন্ত্র প্রার্থী হওয়ার দাবি জানানো হয়। তবে সেখানে তহুরা বেগমের বিষয়ে কিছু বলা হয়নি।

 

ইত্তেফাক/পিও