বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

চারঘাট-বাঘায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর মনোনয়নপত্র জমা

আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ১৯:০৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে চতুর্থবারের মতো মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে বাঘার ঐতিহাসিক হজরত শাহদৌলা (রা.) এর মাজার জিয়ারত শেষে তিনি এ মনোনয়ন জমা দেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন দলীয় নেতা-কর্মীরা। 

বাঘা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রির্টানিং অফিসার শারমিন আখতার পররাষ্ট্র প্রতিমন্ত্রীর  মনোনয়নপত্র গ্রহণ করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন প্রস্তাবক ও সমর্থনকারীসহ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারা। মনোনয়ন জমা দেওয়ার পর তিনি দলীয় কার্যালয়ে এসে দেশের বর্তমান পরিস্থিতি, সরকারের উন্নয়ন, আওয়ামী লীগের গঠনতন্ত্র ও আগত নেতা-কর্মীদের উদ্দেশ্যে নির্বাচনের আচারণ বিধি মেনে চলাসহ বিদ্রোহী প্রার্থীদের সমালোচনা করে বক্তব্য উপস্থাপন করেন।


 পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় ফরম ও গঠনতন্ত্রে উল্লেখ আছে, যারা দলীয় ফরম ক্রয় করবেন তাদের মধ্যে মনোনয়ন বোর্ড যাকে মনোনীত করবেন সবাইকে তার পক্ষে ভোট করতে হবে। কিন্তু আমরা লক্ষ করছি, অতীতে এই চারঘাট-বাঘায় একে অপরের বিরুদ্ধে কাদা ছোঁড়া-ছুড়ি করে যারা দলীয় প্রার্থীকে পরাজিত করেছে, এখন তারাই একসঙ্গে জোট বেধেছে। 

শাহরিয়ার আলম বলেন, যদি কেউ জেগে থেকে ঘুমের ভান করে, তবে তার ঘুম ভাঙ্গানোর দায়িত্ব তৃণমূল আওয়ামী লীগ ও ত্যাগী নেতাদের। যারা ১৫ বছর দলীয় হায় কমান্ডের সিদ্ধান্ত মানেনি। কেন্দ্রীয় কোনো কর্মসূচি পালন করেনি। জনগণের পাশে থাকেনি এবং দলকে ব্যবহার করে স্ত্রীর নামীয় লাইসেন্স-এ ব্যবসা করে কোটিপতি হয়েছেন। তারা এখন নৌকার বিরুদ্ধে ষড়যন্ত্রে  লিপ্ত। এর দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে। 

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সরকারি শাহদৌল্লা কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমজাদ হোসেন নবাব, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, অবসরপ্রাপ্ত শিক্ষক ওহিদুর রহমান, আওয়ামী লীগ নেতা আজিজুল আলমসহ অনেকে।

ইত্তেফাক/পিও