মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মোহামেডান খেলবে ময়মনসিংহে

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩, ১১:১৭

প্রিমিয়ার ফুটবল লিগে মোহামেডানের ভেন্যু ছিল কুমিল্লায়। অনেক দিন সেখানে খেলা হয়েছে। এবার সেখানে ক্রিকেট গুরুত্ব পেয়েছে তাই মোহামেডান নতুন ভেন্যু খুঁজতে গিয়েছিল টাঙ্গাইলে। সেখানে মাঠের অনেক সমস্যা। তাই মোহামেডান চলে গেছে ময়মনসিংহে।

রহমতগঞ্জ, চট্টগ্রাম আবাহনী খেলবে মুন্সীগঞ্জে, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আবাহনী খেলবে গোপালগঞ্জে। বসুন্ধরা খেলবে তাদের নিজেদের মাঠে সঙ্গে এই ভেন্যু পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। আরো সহজ করে বললে আসছে নতুন মৌসুমের প্রিমিয়ার লিগে ১০ দল খেলবে ৫ ভেন্যুতে।

লিগ শুরু হওয়ার কথা রয়েছে আগামী ২২ ডিসেম্বর। গতকাল বাফুফে ভবনে লিগ কমিটির সভা হয়েছে। সেখানে এসব কথা জানানো হয়েছে। বৃহস্পতিবার দায়িত্ব পাওয়ার পর নতুন চেয়ারম্যান ইমরুল হাসান গতকাল বাফুফে প্রথম সভায় বসেন। আবদুর রহিম ছিলেন সভায় আর দায়িত্ব নিয়েও যারা শত ব্যস্ততার কারণে সভায় হাজির না থেকে অনলাইনে যোগ দেন তারা হচ্ছেন নরুল ইসলাম, জাকির হোসেন চৌধুরী, মিহউদ্দিন মহি, আতাউল রহমান মানিক।

লিগের ফিকচার নিয়ে নতুন চিন্তা-ভাবনা করছেন। প্রিমিয়ার লিগের ফিকচারে চ্যাম্পিয়ন দল প্রথম ম্যাচ খেলে শেষ দলের বিপক্ষে। রানার্সআপ দল খেলে শেষের আগের দলের বিপক্ষে। এভাবে খেলা হলে বড় দলগুলো শেষ দিকে গিয়ে মুখোমুখি হয়। আর নিচের সারির দলগুলো নিজেদের মধ্যে খেলে। আসন্ন লিগের ফিকশ্চার নতুন একটি পদ্ধতিতে তৈরি করা হতে পারে। সফটওয়্যারের মাধ্যমে ফিকচার করার পরিকল্পনা করা হচ্ছে। যেন লিগের খেলা নিয়ে হেরফের হওয়ার আশঙ্কা না থাকে।

জাতীয় দলের খেলা থাকায় স্বাধীনতা কাপ ফুটবলের খেলা বন্ধ ছিল। পরশু খেলা হয়েছে। আগামীকাল কোয়ার্টার ফাইনালের খেলা হবে ঢাকায় বসুন্ধরা কিংসের মাঠে। সন্ধ্যা সাড়ে ৬টায় আবাহনী ও শেখ জামাল লড়াই করবে। এই ম্যাচটি হওয়ার কথা ছিল মুন্সীগঞ্জে, দুই দলই খেলাটা সরিয়ে আনার আবেদন করে ঢাকায় নিয়ে আসে। একই দিনে একই মাঠে দুপুরে রহমতগঞ্জ খেলবে পুলিশের বিপক্ষে।

ইত্তেফাক/এএম