শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ইউজেএফ'র বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন ৬ ক্যাম্পাস সাংবাদিক

আপডেট : ১২ ডিসেম্বর ২০২৩, ১৭:০৪

ইউনিভার্সিটি জার্নালিস্ট ফোরামের (ইউজেএফ) বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত ৬ জন ক্যাম্পাস সাংবাদিক। মঙ্গলবার (১২ ডিসেম্বর) বেলা ১১টায় রাজধানীর পল্টনের ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে তাদের অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানটির আয়োজন করে আন্তঃবিশ্ববিদ্যালয় সাংবাদিকদের সংগঠন ইউনিভার্সিটি জার্নালিস্ট ফোরাম (ইউজেএফ)। 

ইউজেএফ এর সভাপতি ইমতিয়াজ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সম্পাদক ফোরামের আহ্বায়ক রফিকুল ইসলাম রতন এবং প্রধান আলোচক ছিলেন ইউজেএফ এর সদস্য সচিব মুরতুজা হাসান।

বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. এস এম বাদশা মিয়া এবং তরুণ লেখক সামছুল আলম সাদ্দাম।

অনুষ্ঠানে সেরা ক্যাম্পাস প্রতিবেদক হিসেবে পদক পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাহরিয়ার নাসের, সেরা উদীয়মান ক্যাম্পাস সাংবাদিক হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আবু হানিফ, সেরা সাহসী ক্যাম্পাস সাংবাদিক হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইয়ামিনুল হাসান আলিফ, সেরা কলাম লেখক হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শাহাদাত হোসেন, সেরা অনুসন্ধানী প্রতিবেদক হিসেবে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মো. জাকারিয়া এবং সেরা ফিচার লেখক হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ইব্রাহিম খলিল পদক পেয়েছেন। 

প্রসঙ্গত, এর আগে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে বেষ্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড প্রদানের জন্য লেখা জমাদানের আহ্বান করেন ইউজেএফ কর্তৃপক্ষ। এতে প্রায় ৫০টির অধিক প্রতিবেদন জমা হয়। সেখান থেকে যাচাই বাছাই করে বিচারকমণ্ডলীরা ৬ জনকে সেরা লেখক হিসেবে মনোনীত করেন।

ইত্তেফাক/এআই