সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃত্বে ফায়েক-সাদ্দাম

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০১

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন-২০২৪ এ সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন  একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম(এআইএস) বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান মিয়া এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক(আইআর) বিভাগের সহকারী অধ্যাপক সাদ্দাম হোসেন। 

নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য থেকে ১১৬ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হন মো. ফায়েকুজ্জামান মিয়া। তার প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের প্রার্থী এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট (ইএসডি) বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. রাশেদুজ্জামান পবিত্র পেয়েছেন ৮৫ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ১০৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের প্রার্থী সাদ্দাম হোসেন। তার প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্যের প্রার্থী বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাকিয়া সুলতানা মুক্তা পেয়েছেন ৯৭ ভোট। 

এছাড়া সহ-সভাপতি পদে ১০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মাহবুব আলম। কোষাধ্যক্ষ পদে ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিজিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শরাফত আলী। যুগ্ম সাধারণ সম্পাদক পদে যৌথভাবে নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক গাজী মোহাম্মদ মাহবুব ও ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. আরিফুজ্জামান রাজীব। উভয়ই সমান সংখ্যক ১০০ টি করে ভোট পেয়েছেন। প্রচার সম্পাদক পদে ১১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিজিই বিভাগের সহকারী অধ্যাপক মো. শাহাবউদ্দিন শিহাব। দপ্তর সম্পাদক পদে বিজিই বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ-আল-জোবায়ের ১০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

এছাড়াও ৮টি সদস্য পদে পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ড. রেহেনা পারভীন মালা ১২২ ভোট, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান ১১২ ভোট, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ কামাল হোসেন ১১১ ভোট, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুর রহমান ১০৬ ভোট, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক মো: বদরুল ইসলাম ১০১ ভোট, ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল্লাহ আল আসাদ ১০০ ভোট, ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক আবুল বাশার রিপন খলিফা ১০০ ভোট এবং মার্কেটিং বিভাগের প্রভাষক মো. আসিফ খালেদ ১০০ ভোটে নির্বাচিত হয়েছেন।

বুধবার (৩১ জানুয়ারি) সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত দিনব্যাপী বশেমুরবিপ্রবির শিক্ষক ক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় এবং ভোট গণনা শেষে রাত সোয়া ১০টার দিকে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ড. মো. গোলাম ফেরদৌস।

উল্লেখ্য, এবারের নির্বাচনে ১৫ টি পদে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য এবং বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ থেকে মোট ১৫ জন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৫টি পদের মধ্যে সভাপতি সহ ৬টি পদে জয়লাভ করেছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক ঐক্য। অপরদিকে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ সাধারণ সম্পাদক সহ মোট ৮ টি পদে জয়লাভ করেছেন। তবে যুগ্ম সাধারণ সম্পাদক পদে উভয় প্রার্থী সমান ভোট পাওয়ায় উভয়কেই যৌথভাবে নির্বাচিত করা হয়।

ইত্তেফাক/এআই