রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সাহায্যের আবেদন 

ব্লাড ক্যানসারে আক্রান্ত বশেমুরবিপ্রবি শিক্ষক গোলাম ফেরদৌস

আপডেট : ০৯ মে ২০২৪, ১৬:৪৮

দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যানসারে আক্রান্ত গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. গোলাম ফেরদৌস।

শারীরিক অসুস্থতাজনিত কারণে তিনি গত ১৬ মার্চ ২০২৪, ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা গ্রহণের জন্য যান। সেখানে পরীক্ষা নিরীক্ষা শেষে জানতে পারেন তিনি ব্লাড ক্যানসারে আক্রান্ত।

দায়িত্বরত চিকিৎসকরা জানান, উন্নত চিকিৎসার স্বার্থে বিদেশে গিয়ে ড. গোলাম ফেরদৌসের জরুরি ভিত্তিতে বোনমেরু ট্রান্সফার করাতে হবে। যার জন্য প্রায় পঁচাত্তর লাখ (৭৫,০০০০০) টাকা প্রয়োজন। ইতোমধ্যে তার চিকিৎসায় পারিবারিকভাবে জমানো প্রায় সব অর্থ ব্যয় করা হয়েছে। বর্তমানে পরিবারের পক্ষে তার চিকিৎসার ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না।

এ অবস্থায় ড. গোলাম ফেরদৌসের পরিবার প্রধানমন্ত্রী, ইউজিসি, শিক্ষা মন্ত্রণালয়, সকল সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়, কৃষি গবেষণা কাউন্সিলভুক্ত প্রতিষ্ঠান, কৃষিবিদ ইন্সটিটিউশনসহ দেশ ও বিদেশের বিত্তবান ব্যক্তিদের প্রতি মানবিক সহায়তার আবেদন জানিয়েছেন।

প্রসঙ্গত, ড. গোলাম ফেরদৌস বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ২০১৮ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগদান করেন। ২০২১ সালে তিনি সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে সুনামের সাথে শিক্ষকতা করে আসছিলেন। এছাড়াও বিভিন্ন সময় তিনি বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে উন্নয়নমূলক অনুষ্ঠানে উপস্থাপক হিসেবে কাজ করেন।

ইত্তেফাক/এআই