বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ফরিদপুরে ১৯ দিনব্যাপী জসিম পল্লীমেলা শুরু

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৩

ফরিদপুরে ১৯ দিনব্যাপী জসিম পল্লী মেলা শুরু হয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকালে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, স্থানীয় সংসদ সদস্যরা ও কবি পরিবারের সদস্যরা।

ফরিদপুর জেলা প্রশাসন ও জসিম ফাউন্ডেশনের উদ্যোগে শহরের অম্বিকাপুরে কবির বাড়ির সামনে কুমার নদের পাড়ে জসীম উদ্যানে এই মেলার আয়োজন করা হয়েছে। এই মেলা চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।

এজন্য কুমার নদের পাড়ের মাঠে দুই শতাধিক স্টল তৈরি করা হয়েছে যেখানে থাকবে গ্রামীণ মেলার নানা উপকরণের সঙ্গে নিত্যপ্রয়োজনীয় নানা পণ্যের সমাহার থাকছে। এছাড়া সার্কাস ও নাগরদোলা সহ শিশুদের বিনোদনের জন্য বিভিন্ন রাইড থাকছে।

আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে জসীম ফাউন্ডেশনের সভাপতি ও ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য একে আজাদ, ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবার চৌধুরী লাবু, কবিপুত্র খুরশিদ আনোয়ার। 

এ সময় বক্তারা পল্লীকবির সাহিত্য ও জীবনী নিয়ে আলোচনা করেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

ইত্তেফাক/এবি