সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

৬ মেডিক্যাল কলেজের ভর্তি প্রক্রিয়া স্থগিত

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫০

ছয়টি বেসরকারি মেডিক্যাল কলেজের ভর্তি প্রক্রিয়া স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

তিনি বলেন, এই কলেজগুলোকে দুই মাসের মধ্যে বাংলাদেশ মেডিক্যাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদন না নেওয়া হলে ব্যবস্থা নেওয়া হবে।

ভর্তি প্রক্রিয়া স্থগিত হওয়া মেডিক্যাল কলেজগুলো হলো: উত্তরা আইচি মেডিক্যাল কলেজ, নর্দান মেডিক্যাল (ঢাকা), নর্দান মেডিক্যাল (রাজশাহী), শাহ মাখদুম মেডিক্যাল কলেজ (ঢাকা), কেয়ার মেডিক্যাল কলেজ এবং সাভার ও নাইটেঙ্গেল মেডিক্যাল কলেজ। এগুলোর মধ্যে কেয়ার মেডিক্যাল কলেজ এবং সাভার ও নাইটেঙ্গেল মেডিক্যাল কলেজের নিবন্ধন বাতিল করা হয়েছে।

দেশের সরকারি মেডিক্যাল কলেজগুলোতে ২০২৩-২৪ সেশনে আসন রয়েছে ৫ হাজার ৩৮০টি। বেসরকারি মেডিক্যালে আসন রয়েছে ৬ হাজার ১৬৮টি। সব মিলিয়ে ১১ হাজার ৫৪৮টি আসনের জন্য লড়বেন শিক্ষার্থীরা। ভর্তি পরীক্ষা শুরু হবে ৯ ফেব্রুয়ারি সকাল ১০টায়। লিখিত পরীক্ষার প্রতিটি ভুল উত্তর দেওয়ার জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। লিখিত পরীক্ষায় ৪০ নম্বরের কম পেলে অকৃতকার্য হিসেবে বিবেচনা করা হবে। ভর্তি পরীক্ষায় ৪০ নম্বরের কম পেলে কোনো শিক্ষার্থী ভর্তির যোগ্য বিবেচিত হবেন না।

ইত্তেফাক/এআই