বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মেডিকেল কলেজগুলোতে শিক্ষক সংকট রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী 

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৭

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, বেসরকারি মেডিকেল কলেজগুলোতে শিক্ষক সংকট আছে। আগে সেই সংকট দূর করতে হবে। শিক্ষার গুণগত মানের দিকে নজর দেওয়া হবে, সংখ্যার দিকে নয়। 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‌‘আমি কোয়ালিটি ডাক্তার তৈরি করার পক্ষে। তার জন্য যা যা করার আমি করব। হঠাৎ করে মেডিকেল কলেজ বানানো, সেটার পক্ষে আমি নই।’ 

এ সময় তিনি জানান, শর্ত পূরণ করতে না পারায় দুটি মেডিকেল কলেজের নিবন্ধন বাতিল করা হয়েছে। এগুলো হলো—ঢাকার কেয়ার মেডিকেল কলেজ ও আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজ। তাছাড়া চারটি মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে। এগুলো হলো—উত্তরার আইটি মেডিকেল কলেজ, ধানমন্ডির নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ, রংপুরের নর্দান প্রাইভেট মেডিকেল কলেজ ও রাজশাহীর শাহ মখদুম মেডিকেল কলেজ। 

এদিকে আগামীকাল (৯ ফেব্রুয়ারি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবছর এমবিবিএস ভর্তি পরীক্ষায় মোট ১ লাখ ৪ হাজার ৩৭৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।  

ইত্তেফাক/ডিডি