সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

প্রপোজ ডে'তে জানাতে পারেন প্রিয়জনকে মনের কথা

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৩

ভালবাসা হলো একটি অসাধারণ আবেগ। একজন ব্যক্তি বা কিছু বা একটি জিনিষের প্রতি অদ্বিতীয় অনুরাগ ও সহানুভূতি। এটি আমাদের মনের গভীরে থাকে এবং অন্যদের কে ভালবাসতে সহায় করে আমাদের জীবনকে আরও সুখময় এবং সার্থক করে।  কিন্তু প্রকাশ করা সহজ ব্যাপার নয়। আর এই কাজে সবথেকে ভালো দিন হতে পারে প্রপোজ ডে। 

শুনেই সবাই বুঝে গেছেন, এই দিনটা হল প্রেমের শুরুর দিন। এই দিনটিতে দুনিয়ার অনেক জায়গায় মানুষ একে অপরকে প্রেম নিবেদন করেন। অর্থাৎ আপনার প্রেম বার্তা গ্রহণ হলেই নতুন করে জন্ম নেয় একটি সম্পর্ক। ভ্যালেন্টাইন সপ্তাহের দ্বিতীয় দিনে (৮ ফেব্রুয়ারি) এই প্রপোজ ডে পালিত হয়।

এর যদিও কোনো নির্দিষ্ট ইতিহাস নেই। তবে বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, অস্ট্রিয়ান আর্চডিউকের প্রপোজালকে এমন প্রেম প্রস্তাব বলে মনে করা হয় যা আজও ইতিহাস স্মরণে রেখেছে। মনে করা হয়, এটিই প্রথম প্রপোজাল যার উল্লেখ ইতিহাসে পাওয়া যায়। ১৪৭৭ খ্রিষ্টাব্দে অস্ট্রিয়ান আর্চডিউক ম্যাক্সিমিলান মেরি অব বার্গ্যান্ডিকে প্রপোজ করেন। তবে তা খালি হাতে নয়, একটি হিরার আংটি পরিয়ে তাকে প্রপোজ করেন তিনি।

সকলেই চায় তার পছন্দের মানুষের কাছে বিশেষ গুরুত্ব পেতে। তাই এই দিনটিতে একটু বিশেষ কিছু করতে পারেন আপনার পছন্দের মানুষের জন্য। যেভাবে উদযাপন করা যেতে পারে প্রপোজ ডে। 

সব সময় দামি উপহার দিয়ে নয় নিজের অনুভূতি প্রকাশ করাটাও গুরুত্বপূর্ণ। যেমন আপনার এবং প্রিয় ব্যক্তির মধ্যে কেমন ভাবে একটি স্পেশাল সম্বন্ধ তৈরি হয়েছে, তা প্রকাশ করুন। স্নেহভরা শব্দে আপনার ভাবনা বলুন এবং সেটি কেমন আপনার জীবনকে পরিবর্তন করেছে তা প্রকাশ করুন। আপনার এবং প্রিয় ব্যক্তির মধ্যে কেমন একটি ভবিষ্যৎ চিন্তা করছেন তা প্রকাশ করুন।

নিজেদের পছন্দমত একটা প্লে লিস্ট আপনাদের প্রপোজ ডে বেশ সুন্দর করে তুলতে পারে। হালকা গান, সঙ্গে দুজনের যোগ সাধন সুন্দর করে তুলতে পারে মুহূর্ত।

যে এলাকায় নৌকা ভ্রমণের সুবিধা রয়েছে, সেখানে এক সুন্দর সন্ধ্যায় নৌকায় ভ্রমণ করা যেতে পারে। একসঙ্গে, সিনেমা দেখা যেতে পারে আজকের দিনে। ডেট মুভি নাইটের থেকে ভাল আর কী হতে পারে। 

যারা লং ডিসটেন্স রিলেশনশিপে রয়েছেন তাদের মুখে হাসি ফোটাতে পারে ছোট্ট একটা ভিডিও কল। এছাড়াও পার্টনারের পছন্দমত কিছু খাবার বাড়িতে পাঠাতে পারেন। 

রুফ টপে স্ন্যাকস পার্টি হতে পারে অন্যরকম অপশন। পছন্দের স্ন্যাকস সঙ্গে হালকা আড্ডাও দেওয়া যেতে পারে। যারা, সম্পর্কে একদম সিরিয়াস তারা আংটি উপহার দিতে পারেন। নতুন সম্পর্কের ক্ষেত্রে সিলমোহর হতে পারে এটি।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন