বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

স্কুলজীবনের স্মৃতি সুন্দর জীবন গড়ার অনুপ্রেরণা: নিক্সন চৌধুরী

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫০

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, প্রতিটি শিক্ষার্থীর স্কুলজীবনের স্মৃতি—তার জীবন গড়ার অনুপ্রেরণা। সুন্দরভাবে নিজেকে সমাজের দায়িত্ববান ব্যক্তিত্ব হিসেবে গড়ে তুলতে স্কুলজীবনের ভূমিকা গুরুত্বপূর্ণ। আমি এখনও প্রতি রাতে স্কুলজীবনের কথা মনে করি। 

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকালে ফরিদপুরের সদরপুর উপজেলার বিশ্ব জাকের মঞ্জিল সরকারি উচ্চ বিদ্যালয়ের ৪০ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন নিক্সন চৌধুরী।

তিনি আরও বলেন, ‘মাঝে মধ্যেই সময় পেলে ঢাকা কলেজে গিয়ে রাতে ব্যাডমিন্টন খেলি। আপনারা যারা এখন এই বিদ্যালয় থেকে পাশ করে গিয়ে দেশের বড় বড় জায়গায় চাকরি করছেন, তারা কখনোই এই বিদ্যালয়কে ভুলে যাইয়েন না। আপনারা আমাকে পরপর তিনবার ভোট দিয়ে এমপি নির্বাচিত করে যে দায়িত্ব দিয়েছেন, আমি যেন তা সঠিকভাবে পালন করতে পারি।’ 

অনুষ্ঠান মঞ্চে নিক্সন চৌধুরী | ছবি: সংগৃহীত

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোরাদ আলী, সদরপুর থানার ওসি শফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া নাজনীন কল্পনা প্রমুখ। 

এছাড়া আরও উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মুহাম্মদ দেলোয়ার হোসেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ নৌবাহিনীর কমান্ডার এ টি এম আতিকুল্যাহ (শাহীন), পুলিশ সুপার সাজেদুর রহমান উজ্জ্বলসহ বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা।  

ইত্তেফাক/ডিডি