বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ওয়ার্নারের ঝড়ো ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার জয়

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৪

ডেভিড ওয়ার্নারের ঝড়ো ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে অস্ট্রেলিয়া। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ১১ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। ৭০ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হন ওয়ার্নার।

হোবার্টে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়াকে ৪৮ বলে ৯৩ রানের সূচনা এনে দেন দুই ওপেনার ওয়ার্নার ও জশ ইংলিশ। এরমধ্যে মাত্র ২২ বলে ক্যারিয়ারের শততম টি-টোয়েন্টি ম্যাচে ২৫তম ফিফটি পূর্ণ করেন ওয়ার্নার। ২৫ বলে ৩৯ রান করা ইংলিশকে বিদায় করে অষ্টম ওভারে অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি ভাঙ্গেন ওয়েস্ট ইন্ডিজের পেসার জেসন হোল্ডার।

মিডল অর্ডার ব্যাটাররা বড় ইনিংস খেলতে ব্যর্থ হলে ১৫৯ রানে পঞ্চম উইকেট হারায় অস্ট্রেলিয়া। অধিনায়ক মিচেল মার্শ ১৬, গ্লেন ম্যাক্সওয়েল ১০, মার্কাস স্টনিয়াস ৯ রান করেন। ওয়ার্নার ৩৬ বলে ৭০ রান করে আউট হন। 

ষষ্ঠ উইকেটে ২৩ বলে ৫০ রান তুলে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে ২১৩ রানের বড় সংগ্রহ এনে দেন টিম ডেভিড ও উইকেটরক্ষক ম্যাথু ওয়েড। এই প্রথম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে ২শ রানের কোটা র্স্পশ করলো অস্ট্রেলিয়া। ১৭ বলে অপরাজিত ৩৭ রান করেন ডেভিড। আর ১৪ বলে ওয়েড করেন ২১ রান। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ৩টি ও আলজারি জোসেফ ২টি উইকেট নেন।

২১৪ রানের টার্গেটে ওয়েস্ট ইন্ডিজকে উড়ন্ত শুরু এনে দেন দুই ওপেনার ব্রান্ডন কিং ও জনসন চালর্স। ৬টি চার ও ১টি ছক্কায় ২৫ বলে ৪২ রান করা চার্লসকে আউট করে অস্ট্রেলিয়াকে প্রথম উইকেট উপহার দেন স্পিনার অ্যাডাম জাম্পা। টি-টোয়েন্টিতে নবম হাফ সেঞ্চুরি তুলে ৫৩ রানে আউট হন কিং। পেসার মার্কাস স্টনিয়াসের শিকার হওয়ার আগে ৩৭ বলে ৭টি চার ও ১টি ছক্কা মারেন কিং।

১১তম ওভারে দলীয় ১০০ রানে দুই ওপেনারের বিদায়ের পর ওয়েস্ট ইন্ডিজের মিডল অর্ডার ব্যাটাররা সুবিধা করতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৬৩ রানে অষ্টম ব্যাটারকে হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। এ পর্যায়ে ২ উইকেট হাতে নিয়ে শেষ ১৫ বলে ৫১ রানের দরকার পড়ে ওয়েস্ট ইন্ডিজের।

এ অবস্থায় শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুলেছেন  হোল্ডার। কিন্তু ৩টি চার ও ২টি ছক্কায় ১৫ বলে হোল্ডারের অপরাজিত ৩৪ রানেও হার এড়াতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ২০ ওভার ৮ উইকেটে ২০২ রানের করে ক্যারিবীয়রা। অস্ট্রেলিয়ার জাম্পা ৩টি ও স্টনিয়াস ২টি উইকেট নেন। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে আগামী ১১ ফেব্রুয়ারি অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে অস্ট্রেলিয়া।

ইত্তেফাক/জেডএইচ