সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

উত্তেজনার মধ্যেই মিয়ানমার থেকে আসছিল বিপুল পরিমাণ ইয়াবা

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:০৪

মিয়ানমারে চলমান সংঘাতের কারণে সীমান্তে উত্তেজনা পরিস্থিতির মধ্যেই বিজিবি সদস্যরা উদ্ধার করলো ৩ লাখ পিস ইয়াবা ট্যাবলেট ও ১ কেজি ২৩ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস)।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দিবাগত রাতে টেকনাফের সাবরাং নাফ নদী জিন্নাহ খাল নামক স্থান থেকে ইয়াবা ও রঙ্গিখালীর লবণের মাঠ থেকে ক্রিস্টাল মেথ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়- মিয়ানমার থেকে একটি মাদকের চালান টেকনাফের সাবরাং বিওপির দায়িত্বপূর্ণ এলাকা নাফ নদী পার হয়ে বাংলাদেশে ডুকতে পারে। খবর পেয়ে টেকনাফ সদর ব্যাটালিয়ন ও সাবরাং বিওপির দুটি টহল দল বেড়িবাঁধের আঁড় নিয়ে অবস্থান গ্রহণ করে। অপর একটি টহলদল নাফ নদীতে নৌ-টহলরত অবস্থায় থাকে।

বিজিবি অধিনায়ক বলেন, পরবর্তীতে টহলদল চারজন ব্যক্তিকে একটি ইঞ্জিনচালিত কাঠের নৌকায় নাফ নদীতে ডুকলে দেখা যায়। এ সময় টহল দল অভিযান চালায়। পরে চোরাকারবারিরা দুটি বস্তা পেলে পালিয়ে যায়। ফেলে যাওয়া দুটি বস্তার ভেতর থেকে ৩ লাখ পিস ট্যাবলেট উদ্ধার করা হয়।

অপরদিকে, লেদা বিওপির একটি দল টেকনাফের হ্নীলা রঙ্গিখালী এলাকায় লবণ মাঠ থেকে চোরাকারবারিদের পেলে যাওয়া একটি প্যাকেট উদ্ধার করে। প্যাকেট থেকে ১ কেজি ২৩ গ্রাম ক্রিস্টাল মেথ পাওয়া যায়। উদ্ধারকৃত মাদক টেকনাফ ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

ইত্তেফাক/এসকে