বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ম্যাক্সওয়েলের বিধ্বংসী সেঞ্চুরিতে সিরিজ অস্ট্রেলিয়ার 

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০০

আরও একবার বিধ্বংসী রূপে গ্লেন ম্যাক্সওয়েল। ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে তাণ্ডব চালিয়েছিলেন এই অজি ব্যাটার। এবার টি-টোয়েন্টিতে বিধ্বংসী ব্যাটিং ম্যাক্সওয়েলের। তার মারমুখী সেঞ্চুরিতে এক ম্যাচ হাতে রেখে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্যারিবিয়ানদের ৩৪ রানে হারিয়েছে অজিরা। 

রোববার (১১ ফেব্রুয়ারি) অ্যাডিলেডে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। ম্যাক্সওয়েলের বিধ্বংসী সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪১ রানের বিশাল সংগ্রহ পায় অজিরা। 

৫৫ বলে ১২০ রানে অপরাজিত থাকেন ম্যাক্সওয়েল। এছাড়া টিম ডেভিড ১৪ বলে ৩১ রান করেন। ক্যারিবিয়ানদের পক্ষে জেসন হোল্ডার নেন ২টি উইকেট।

২৪২ রানের টার্গেটে ব্যাট করতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। দ্রুত রান তুলতে গিয়ে উইকেট হারায় তারা। দলীয় ৬৩ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ক্যারিবিয়ানরা। 

রোভম্যান পাওয়েল ও আন্দ্রে রাসেল মিলে বিপর্যয় সামাল দেন। রান রেটের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে থাকেন এই দুই ব্যাটার। তবে দলীয় ১১০ রানে ১৬ বলে ৩৭ রান করে সাজঘরে ফিরে যান রাসেল।

তবে একপ্রান্ত আগলে রেখে অর্ধশতক পূরণ করেন পাওয়েল। কিন্তু দলীয় ১৭৬ রানে ৩৬ বলে ৬৩ রান করে আউট হন এই ব্যাটার। শেষ দিকে হোল্ডারের ১৬ বলে অপরাজিত ২৮ রানে ভর করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৭ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার পক্ষে মার্কাস স্টোনিয়াস নেন সর্বোচ্চ ৩টি উইকেট।     

ইত্তেফাক/জেডএইচ