বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ধর্ষণের দায়ে যুবকের ৬০ বছর কারাদণ্ড

তিন জনের যাবজ্জীবন

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:০০

কলেজছাত্রীকে অপহরণ ও ধর্ষণের দায়ে এক যুবককে ৬০ বছর এবং অপর তিন যুবককে ৩০ বছর করে কারাদণ্ড দিয়েছে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একই সঙ্গে এক যুবককে ৪০ হাজার ও অন্য তিন যুবককে ২০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। সোমবার সকালে ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আবদুর রহিম এই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন নাটোরের গুরুদাসপুরের আতিক হাসান (৩২), সুমন আলী (৩৩), টিপু সুলতান (৪৩) ও আবু জাফর (৩৫)। এর মধ্যে আতিক হাসানকে আদালত ৬০ বছর কারাদণ্ড ও ৪০ হাজার টাকা জরিমানা করেছে।

মামলার নথি সূত্রে জানা গেছে, ভুক্তভোগী ঐ কলেজছাত্রী নিজের বাড়ি থেকে ২০১৪ সালের ১০ আগস্ট সকালে (ঘটনার সময় বয়স ১৫ বছর ৮ মাস) প্রাইভেট পড়তে যাচ্ছিলেন। পথে সাদা মাইক্রোবাসে তুলে নেন আসামিরা। পরে আতিক হাসান ছাত্রীকে আটকে রেখে ধর্ষণ করেন। এ ঘটনায় ঐ সময় গুরুদাসপুর থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী ছাত্রীর চাচা। এরপর মামলাটি বিচারের জন্য নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আসে। অপহরণের পর ধর্ষণের অভিযোগ প্রমাণ হওয়ায় আসামি আতিক হাসানকে নারী ও শিশু নির্যাতনের পৃথক ধারায় ৬০ বছরের কারাদণ্ড এবং অর্থদণ্ড দেওয়া হয়েছে।

ইত্তেফাক/এমএএম