সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

কোচ ছাড়াই এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে বাংলাদেশ

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৪

আগামী ১৭-১৯ ফেব্রুয়ারি, ইরানের রাজধানী তেহেরানে অনুষ্ঠিত হবে ১২তম এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। গত বছর ফেব্রুয়ারিতে কাজাখস্তানে অনুষ্ঠিত এই চ্যাম্পিয়নশিপের গত আসরে লড়াই করে স্বর্ণ পদক জয় করেছিলেন লন্ডন প্রবাসী ইমরানুর রহমান। সেই সফরে ইমরানুরের সঙ্গী ছিলেন আরেক নারী অ্যাথলেট শিরিন আক্তার। শিরিন সেবার ভালো করতে পারেননি।

এবার জাতীয় অ্যাথলেটিকসেও ইমরানুর এবং শিরিন দেশের দ্রুততম মানব-মানবী হয়েছেন। তারাই যাচ্ছেন এশিয়ান ইনডোরের আরেকটি আসরে। খেলোয়াড় যাচ্ছেন, কর্মকর্তাও যাচ্ছেন। কিন্তু কোচ যাচ্ছেন না। কর্মকর্তা যাচ্ছেন দুজন। একজন হচ্ছেন অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু, তিনি দলনেতা। আর অফিসিয়াল হিসেবে যাবেন জামাল হোসেন। গুরুত্বপূর্ণ হচ্ছে কোচ। সারা দুনিয়ায় কোচসহ দল পাঠানো হয়। 

কিন্তু বাংলাদেশের কিছু খেলা রয়েছে, বিদেশের মাটিতে অংশগ্রহণ করতে গেলে খেলোয়াড়ের সঙ্গে কোচ যেতে পারেন না। কর্মকর্তারা যান। কোথাও কোথাও সাধারণ সম্পাদক নিজেও কোচের ভূমিকায় দলের সঙ্গে অন্তর্ভুক্ত হন। ইরানে এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসেও কোচ পাঠানো হচ্ছে না। কোচের চেয়ে অফিসিয়ালের কী কাজ সেটা জানা যায়নি, তবে দলনেতা আব্দুর রকিব মন্টু জানিয়েছেন, ‘আমি এশিয়ান মিটিংয়ের ডেলিগেট হয়ে যাচ্ছি।’ তিনি দলনেতা কাম এশিয়ান ডেলিগেট। তিনি জানিয়েছেন ইমরানুর ইরান থেকে লন্ডনে চলে যাবেন। সেখানে ওয়ার্ল্ড ইনডোর অ্যাথলেটিকস রয়েছে ১-৩ মার্চ।

ইরানে এশিয়ান ইনডোরে লড়াই হয় মূলত ৬০ মিটার স্প্রিন্টে। অ্যাথলেটিকসে যতগুলো ইভেন্ট রয়েছে সবকয়টি ইভেন্ট হয় না এখানে। পাঁচ জন অ্যাথলেট ১১তম এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে অংশগ্রহণ করবেন, ইমরানুর রহমান, শিরিন আক্তার, রাকিবুল হাসান ৬০ মিটার স্প্রিন্টে এবং জহির রায়হান ৪০০ মিটার স্প্রিন্টে লড়াই করবেন। ৭ সদস্যের দল আজ সকালে ঢাকায় ছাড়বে।

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন