সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ভিসা জটিলতায় ওমানে যাওয়া অনিশ্চিত সিদ্দিকুরের

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৭

ভিসা জটিলতায় দেশের তারকা গলফার দুই বারের এশিয়ান চ্যাম্পিয়ন সিদ্দিকুর রহমান ওমানে যাওয়া নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন। ওমানে আন্তর্জাতিক গলফ টুর্নামেন্ট ওমান ইন্টারন্যাশনাল সিরিজে খেলবেন সিদ্দিকুর। সবকিছু ঠিকঠাক চূড়ান্ত করে এখন তিনি ভিসা জটিলতায় পড়েছেন। ভিসার জন্য আবেদনই করতে পরছেন না। সিদ্দিকুর রহমান এখন মালয়েশিয়ায় অন্য একটি টুর্নামেন্ট খেলছেন। সেটি শেষ করে ঢাকায় ফিরে ওমানে যাওয়ার পরিকল্পনা করেছেন। 

মালয়েশিয়ায় বসে ওমানের ভিসার জন্য চেষ্টা করেছেন। এশিয়ান ট্যুর থেকেও সিদ্দিকুরের ভিসার জন্য চেষ্টা করা হয়েছে। কিন্তু ঢাকায় ওমান দূতাবাস থেকে নাকি সাড়া পাচ্ছেন না বলে গতকাল সন্ধ্যায় মালয়েশিয়া থেকে ফোনে জানিয়েছেন গলফার সিদ্দিকুর রহমান। ওমানের ভিসার জন্য অনলাইনে আবেদন করতে হয়। কিন্তু বাংলাদেশি হিসেবে কোনোভাবেই আবেদন সাবমিট করতে পারছেন না তিনি।

আগামী ২২-২৫ ফেব্রুয়ারি ওমান ইন্টারন্যাশনাল সিরিজ সিদ্দিকুরের জন্য গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। দুই মিলিয়ন ডলার পুরস্কারের এই টুর্নামেন্টে পারফরম্যান্স করতে পারলে সিদ্দিকুরের র‍্যাংকিং বাড়বে। আগেও এই টুর্নামেন্টে খেলেছেন তিনি। ভবিষ্যতে প্যারিস অলিম্পিক গেমসে যাওয়ার কথা রয়েছে সিদ্দিকুরের, অলিম্পিকের মতো বড় আসরে যাওয়ার আগে এ ধরনের টুর্নামেন্ট খেলে নিজের পারফরম্যান্স আরও উন্নতি করতে হয়। কিন্তু ওমানের ভিসা সমস্যার কারণে সিদ্দিকুর দুশ্চিন্তায় পড়েছেন। 

ওমানে খেলার আমন্ত্রণ পত্রও পেয়েছেন তিনি। আমন্ত্রণ পেয়ে ওমানে নিজের হোটেল বুকিং, বিমানের টিকিট, ক্যাডির জন্য হোটেল বুকিং, বিমানের টিকিটসহ অন্যান্য প্রয়োজনীয় সব কাজ সম্পন্ন করে এখন ভিসার কারণে আটকে রয়েছেন সিদ্দিকুর। তিনি জানিয়েছেন, ৪ হাজার ডলার এরই মধ্যে খরচ করে ফেলেছেন। তার চেয়েও বড় কথা হচ্ছে, এটি একটি আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট, যেটি আমার ক্যারিয়ারের জন্য গুরুত্বপূর্ণ।’ তিনি বলেন, ‘আমরা তো খেলতে যাব, টুর্নামেন্টের আয়োজন করে ওমান আমাকে খেলার আমন্ত্রণ জানিয়েছে। এখন যদি ওমান দূতাবাস আমার বিষয়টির গুরুত্ব বিবেচনা করে, তাহলে সেটি আমার ক্যারিয়ারের জন্য ভালো হবে।’

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন