মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ব্রাহ্মণবাড়িয়ায় আধিপত্য বিস্তারের জেরে ২ দিনব্যাপী সংঘর্ষ, আহত ২৫

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৫

ব্রাহ্মণবাড়িয়ায় আধিপত্য বিস্তারের জেরে দু’পক্ষের মধ্যে দুই দিন যাবৎ দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষের অর্ধশতাধিক বাড়িঘরে হামলা ও ভাঙচুর করা হয়।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত সদর উপজেলার কালিসীমা গ্রামে এ সংঘর্ষ হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কালিসীমা গ্রামের খানিবাড়ি গোষ্ঠী ও সিরাজ আলী বাড়ির গোষ্ঠীর একটি পক্ষ এবং দোলা বাড়ি গোষ্ঠীর মধ্যে আধিপত্য নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। একটি পক্ষের নেতৃত্ব দিচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সদস্য বাবুল মিয়া ও অন্য একটি পক্ষের নেতৃত্ব দিচ্ছেন ইউনিয়ন পরিষদ সদস্য আরজু মিয়া। উভয়পক্ষের সঙ্গে রয়েছে এলাকার বর্তমান ও সাবেক চেয়ারম্যানের লোকজন।

এরই জেরে শুক্রবার রাতে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের লোকজনের মধ্যে প্রথমে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে শনিবার সকাল থেকে রোববার দুপুর পর্যন্ত দফায় দফায় উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় কমপক্ষে অর্ধশতাধিক বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে।

দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে মামুন (৩৮), সম্রাট (১৬), মনির (৪০), রামিম (২০), সাকিব (২০), বাছির মিয়া (৫১), সোহেল (৪০), তাজিম (১০), সাগর (২৪), আশিক (৩২), রোকসানা (৫০) ও আলম (৩৪) ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বাকিরা জেলা শহরের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, সংঘর্ষের ঘটনায় ১৪ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইত্তেফাক/এবি