বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

আরেক মামলায় জামিন, মুক্তিতে বাধা নেই মির্জা আব্বাসের

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৭

প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগসহ ১১ মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এখন তার মুক্তিতে আর বাধা নেই।

সবশেষ ঢাকা রেওলয়ে থানার মামলায় জামিন পেয়েছেন মির্জা আব্বাস। সোমবার (১৯ ফেব্রুয়ারি) চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুলহাস উদ্দিন শুনানি শেষে এ নির্দেশ দেন।

এর আগে গতকাল রোববার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ১০ মামলায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।

মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী জানিয়েছেন, সব মামলায় জামিন পেয়েছেন মির্জা আব্বাস। এখন কারামুক্তিতে কোনো বাধা নেই। জামিননামা পৌঁছালেই কারামুক্ত হবেন তিনি।

গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১টি মামলা হয়। পল্টন থানার পুলিশ কনস্টেবল হত্যাসহ পাঁচ মামলা, প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ চার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়নি।

শাহজাহানপুর থানার নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে এ মামলায় গত ১ নভেম্বর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ৫ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। পরবর্তীতে আবেদনের প্রেক্ষিতে ঢাকা রেওলয়ে থানার আরেক মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

ইত্তেফাক/এসকে