সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

চাঁদা না পেয়ে ইউপি সদস্যকে পেটালেন ছাত্রলীগ নেতা

আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১১

লালমনিরহাটের আদিতমারীতে চাঁদা না পেয়ে ইউপি সদস্যকে পেটানোর অভিযোগ উঠেছে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আবু সাঈদ মুরাদের বিরুদ্ধে। একই ঘটনায় তাকে সহযোগিতার অভিযোগ উঠেছে আরেক ছাত্রলীগের সাবেক কর্মী মোস্তাক জামান পিপলুর বিরুদ্ধে। গত মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের বুড়িরবাজারে এ ঘটনা ঘটে।

গতকাল বুধবার তাদের বিরুদ্ধে আদিতমারী থানায় লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী। তিনি উপজেলা সদরের ভাদাই ইউনিয়নের ৬নং ইউপি সদস্য মহেশ্বর বর্মন। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন তিনি। 

অভিযোগ সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার দুপুরে ইউপি সদস্য মহেশ্বর বর্মন উপজেলা সদরের বুড়িরবাজারে থেকে ফেরার সময় পিপলু ও মুরাদ তার পথ রোধ করেন। এ সময় তারা মহেশ্বরের মোটরসাইকেলের চাবিও কেড়ে নেন। তিনি চাবি চাইলে তারা মহেশ্বরের কাছে ৪০ হাজার টাকা চাঁদা চান এবং এতে অস্বীকৃতি জানালে তারা কিলঘুষি মারেন। পরে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এলে হামলাকারী দুজন সটকে পরেন। 

এদিকে প্রকাশ্যে ইউপি সদস্যকে কিলঘুষি মেরে চাঁদা দাবির ঘটনায় ক্ষুব্ধ উপজেলার ৮টি ইউনিয়নের ইউপি সদস্যরা। তারা দ্রুত সুষ্ঠ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করেছেন মোস্তাক জামান পিপলু। মোবাইলে তিনি জানান, কোনো কিলঘুষি মারা হয়নি। এটি ভিত্তিহীন। আরেক অভিযুক্ত আবু সাঈদ মুরাদ বলেন, সংসদ নির্বাচনের সময় ওই ইউপি সদস্যের সঙ্গে একটু ঝামেলা হয়েছিল। ওই ঘটনার জের ধরে ঘটনার দিন হালকা ধস্তাধস্তি হয়েছে মাত্র।

আদিতমারী থানার ওসি মাহমুদ উন নবী বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। আর আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নূর-ই আলম সিদ্দিকী জানান, থানা পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

 

ইত্তেফাক/জেডএইচডি