বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

বাংলাদেশে স্বচ্ছতা ও জবাবদিহিতার সরকার প্রতিষ্ঠিত হয়েছে: শাহরিয়ার আলম

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩০

রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশে স্বচ্ছতা ও জবাবদিহিতার সরকার প্রতিষ্ঠিত হয়েছে। আমরা দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। এই মুহূর্তে দ্রব্যমূল্যের বাজারের যে উর্ধ্বগতি আশা করছি রমজানের আগে সেটি কমিয়ে আনা হবে।

রোববার(২৫ ফেব্রুয়ারি) বিকালে ইসলামী সাংস্কৃতি কেন্দ্রের অন্যতম অংশ বাঘা মডেল মসজিদের উদ্বোধনী জামাত ও বাঘার ৫ শ’ বছরের পুরাতন ঐতিহাসিক শাহী মসজিদের অত্যাধুনিক অজুখানার উদ্বোধন, আবাসন প্রকল্প এবং গুচ্ছ গ্রামের হতদরিদ্রদের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

বাঘা উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় শাহরিয়ার আলম বলেন, এবারের জাতীয় নির্বাচন পৃথিবীর ইতিহাসে মাইল ফলক হয়ে থাকবে। এ জন্য আমি প্রশাসনের সকল স্তরের কর্মকর্তাদের ধন্যবাদ জানায়। আপনারা জানেন, ইতিমধ্যে প্রধানমন্ত্রী দ্রব্যমূল্যের বাজার নিয়ে কথা বলেছেন। এ দিক থেকে একজন ডে-লেবারের আয় যে বাড়েনি এমন নয়, তার পরেও বিষয়গুলো সরকারের দেখভালের বিষয় রয়েছে। এ জন্য সরকারের সামাজিক খাদ্য নিরাপত্তা বেস্টনির আওতায় আমরা তৃণমূল পর্যায়ের মানুষকে সরকারি সহায়তা দিচ্ছি। আমি ব্যবসায়ী ভাইদের অনুরোধ করে বলব, রমজান মাসে আপনারা রোজা রেখে কোন প্রকার পণ্য মজুত করবেন না, ওজনে কম দিবেন না এবং দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল রাখবেন। আর যদি না রাখেন, তাহলে আপনাদের রোজা আল্লাহপাক কবুল করবেন না। এমন কি প্রশাসন আপনাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাধ্য হবে। 

সংসদ সদস্য শাহরিয়ার আলম বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে ২০২৪ সাল ভিন্ন গতিতে চলবে। কারণ আমরা মানুষের মুখে হাসি ফোটাতে চাই। প্রধানমন্ত্রী বলেছেন, আমরা জবাব দিহিতার সরকার। আপনারা কোনো ব্যক্তি যেকোনো কাজ নিয়ে উপজেলা এবং থানাসহ যে কোনো দপ্তরে যাবেন। যদি কারও কাজ না হয়, তাহলে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ সুপার অথবা আমাকে বলবেন। তিনি দেশের উন্নয়ন ধারা অব্যহত রাখতে সকলকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাওয়ার আহবান জানান। 

সভায় অন্যদের মধ্য উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক অধ্যক্ষ আমজাদ হোসেন নবাব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান জনি, উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে প্রধান কর্মকর্তা ডা. আসাদুজ্জামান, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন, সাবেক প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকসহ অনেকে।

 

ইত্তেফাক/পিও