বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

স্বাধীনতাকে বিক্রির চেষ্টা করা হয়েছিল: রেলমন্ত্রী

আপডেট : ২৬ মার্চ ২০২৪, ১২:৫২

‘স্বাধীনতাকে পাকিস্তানের কাছে বিক্রির চেষ্টা করা হয়েছিল’ বলে মন্তব্য করেন রেলমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে রাজবাড়ীর পাংশা উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

রেলমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে যখন দেশ এগিয়ে যাচ্ছিল, সেই সময়ে দেশি এবং বিদেশি ষড়যন্ত্রের করণে তাঁকে হত্যা করা হয়। চেষ্টা করা হয়েছিল, মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার জন্য। স্বাধীনতাকে পাকিস্তানের কাছে বিক্রি করে দেওয়ার জন্য চেষ্টা করা হয়েছিল। তাদের সেই চেষ্টা সফল হয় নাই। আজকে বঙ্গবন্ধু কন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। 

তিনি আরও বলেন, আমাদের দেশের দামাল ছেলেরা, ছাত্র-ছাত্রীরা, বিশেষ করে নতুন প্রজন্ম স্বাধীনতার প্রতি যেভাবে উদ্বুদ্ধ, দেশের অগ্রগতি থামিয়ে রাখা যাবে না। দেশ এগিয়ে যাবে। দেশ ইনশা আল্লাহ স্মার্ট দেশে পরিণত হবে। পৃথিবীর বুকে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান (ওদুদ) রাজবাড়ী জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা, পাংশা মডেল থানার ওসি স্বপন কুমার মুজমদার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. চাঁদ আলী খানসহ অনেকে।

ইত্তেফাক/পিও