শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

স্বাধীনতা দিবসের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

আপডেট : ২৭ মার্চ ২০২৪, ১৪:৪৫

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর শান্তিনগরের গোল্ডেন এরা কিডস্ স্কুল হয়ে গেল চিত্রাঙ্কন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান। গতকাল মঙ্গলবার এ অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণের পাশাপাশি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেককে বিশেষ গোল্ডেন পদক দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের সভাপতি প্রফেসর ডা. আনোয়ারা বেগম। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক, গীতিকার, লেখক এবং জাতীয় পুরস্কার বিজয়ী সুরকার তানভীর তারেক। আরও ছিলেন বিদ্যালয়ের উপদেষ্টা কবি সৈয়দ নাজমুল আহসান ও অঙ্কন শিল্পী অজিত কুমার সরকার। 

আলোচনা সভায় বক্তারা মহান স্বাধীনতা দিবসের প্রেক্ষাপট তুলে ধরেন। তারা বলেন, শিশুদের সৃজনশীল কাজে কখনো শর্তারোপ করতে নেই। গোল্ডেন এরা শিশুদের বিষয়ে সব সময় বিশেষ ভাবে চিন্তা করে। আগামীতেও বিদ্যালয় কর্তৃপক্ষ এভাবেই এগিয়ে যাবে।

বিদ্যালয়ের অধ্যক্ষ সালমা আহমেদ হীরা মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে শিক্ষার্থীদের সৃষ্টিশীল করে তুলতে ও দেশের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধাশীল করে গড়ে তুলতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান। 

অভিভাবকদের উদ্দেশ্যে তানভীর তারেক বলেন, তারা যেন তাদের সন্তানদের বিদ্যালয়ের প্রতি এবং শিক্ষকদের প্রতি শ্রদ্ধাশীল হতে শেখান। লেখাপড়ার পাশাপাশি বিদ্যালয়টি যে ভালো মানুষ তৈরি করাকে বেশি গুরুত্ব দেওয়ার বিষয়টিকে তিনি অনন্য ও ব্যতিক্রম বলে উল্লেখ করেন।

ইত্তেফাক/জেডএইচডি