বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

আইএসইউতে স্বাধীনতা দিবস উদযাপন

আপডেট : ২৮ মার্চ ২০২৪, ১৩:৪৩

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে (আইএসইউ) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খানের সভাপতিত্বে বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শন ছিল শোষণমুক্ত সমাজ গড়া। তাঁৱ ঐতিহাসিক ভাষণ ও বলিষ্ঠ নেতৃত্ব আমাদেরকে এই অর্জিত স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছিলেন । বঙ্গবন্ধুর সুদৃঢ় নেতৃত্বের কারণেই তিনি জনমানুষের হৃদয়ের নেতা হয়েছেন।তাঁর স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে আমাদের সবাইকে কাজ করতে হবে।

বক্তারা আরো বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর শহীদরা মৃত্যুর যন্ত্রণা তিলে তিলে ভোগ করে আমাদেরকে স্বাধীনতার মধুর স্বাদ এনে দিয়েছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্নগুলো বাস্তবায়নে দেশের প্রতি দায়বদ্ধতা ও দেশপ্রেম থাকতে হবে। বিশ্বের যে প্রান্তেই থাকি না কেনো দেশের জন্য কাজ করতে হবে।

তরুণ সমাজের প্রতিনিধি হিসেবে আইএসইউ এর শিক্ষার্থী আতিকা নওশীন বলেন, বঙ্গবন্ধুর আপোষহীন নেতৃত্বে, তারুণ্যের শক্তিতে ভর করে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি, এই তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়েই বাংলাদেশকে নিয়ে যেতে হবে উন্নত দেশের কাতারে ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইএসইউ রেজিস্ট্রার মো: ফাইজুল্লাহ কৌশিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ. টি. এম. কাদের নেওয়াজ। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক প্রফেসর মোহাম্মদ আলী।জেষ্ঠ্য প্রভাষক সুলতানা মুশফিকা রহমানের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন আইএসইউ ইংরেজি বিভাগের উপদেষ্টা প্রফেসর মো. আসাদ উল্লাহ-আল-হোসেন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ এর ডীন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান ড. মো: আবুল কালাম আজাদ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন প্রফেসর ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়া, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. মোহাম্মদ কামরুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী । অনুষ্ঠানে বিভিন্ন প্রোগ্রামের শিক্ষক-শিক্ষিকা,শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এএইচপি