বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

‘আগামীতে বিএনপিকে কোনো যন্ত্র দিয়েও খুঁজে পাওয়া যাবে না’

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ১৯:৫৩

‘আওয়ামী লীগ বেপরোয়া হয়ে উঠেছে’ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি বলেছেন, ‘আওয়ামী লীগের নেতাকর্মীদের গালিগালাজ করে বিএনপি রসাতলে যাচ্ছে। আগামীতে বিএনপিকে দূরবীক্ষণ যন্ত্র দিয়েও খুঁজে পাওয়া যাবে না।’ 

সোমবার (১ এপ্রিল) মাদারীপুরের কুকরাইলে তার নিজ বাসভবনে স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ১৭ কোটি মানুষের প্রিয় দল আওয়ামী লীগ। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পূর্ব-পুরুষরা পাকিস্তানীদের দালাল ছিল। তারা স্বাধীনতাবিরোধী আলবদরের দালাল ছিল, এটা প্রমাণিত। সেই সাম্প্রদায়িক রাজনীতি, বিএনপি এখনো সমর্থন করে। সেই স্বৈরাচার রাজনীতিকে বিএনপি বাংলাদেশে ফিরিয়ে আনতে চায়। সেটা কোনো দিনই বাস্তবায়ন হবে না।

ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম আরও বলেন, বিএনপি বিদেশি প্রভুদের কাছে আত্মসমর্পণ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে চেয়েছিল। দেশের মানুষের প্রতি সম্মানবোধের জায়গাটি ভুলে গিয়ে রাজনৈতিক নেতৃত্ব হারিয়ে দেউলিয়া হয়ে বিদেশিদের কাছে নালিশ করেছে। কোনো কোনো বিদেশি প্রভুদের প্রেসক্রিপশন অনুযায়ী আন্দোলনের নামে নাটক করেছে। মানুষকে জ্বালিয়ে পুড়িয়ে মেরেছে। বিএনপি সন্ত্রাস শুরু করেছিল। মানুষকে ভয় দেখানো শুরু করেছিল। তারা সন্ত্রাসী দলে পরিণত হয়েছে। এটা ইতিহাস এবং তাদের-ঐতিহ্য। এই ঐতিহ্যের জায়গায় দাঁড়িয়ে দেশের মানুষকে ভয় দেখিয়েও কোনো লাভ হয়নি। বিএনপির এই কর্মকাণ্ডে মানুষ ভয় না পেয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লাইনে দাঁড়িয়ে আওয়ামী লীগকে ভোট দিয়েছে। এই ভোট কেন্দ্রে ভোটারদের শান্তিপূর্ণ উপস্থিতি এটা শুধু বাংলাদেশের মানুষই নয়, সারাবিশ্ব দেখেছে। এই নির্বাচন বানচালে বিএনপির ব্যর্থ হয়েছে।

মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক গোলাম মাওলা আকন্দ, মাদারীপুর সরকারি কলেজের সাবেক ভিপি এবিএম বজলুর রহমান মন্টু খানসহ অনেকেই উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/পিও