সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

বিএনপির ৩০ হাজার নেতাকর্মীকে আটক করা হয়েছে: মির্জা ফখরুল

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ২২:০৩

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির ৩০ হাজার নেতাকর্মীকে আটক করা হয়েছে। বিভিন্ন মামলায় প্রায় দেড় হাজারেরও বেশি নেতাকর্মী সাজাপ্রাপ্ত হয়েছেন। 

বুধবার (৩ এপ্রিল) বিকালে ঠাকুরগাঁও জেলা শহরের পৌর কমিউনিটি সেন্টারে আয়োজিত জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আইনজীবীদের সঙ্গে মতবিনিময় ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

বিএনপির মহাসচিব বলেন, বর্তমানে চরম ফ্যাসিবাদী শাসন চলছে। বাংলাদেশের মানুষের জীবন আজ অতিষ্ঠ হয়ে উঠেছে। তাই এখন জাতীয় ঐক্য দারকার। ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে সংগ্রামই মুক্তির একমাত্র পথ। 

তিনি আরও বলেন, ‘এই আওয়ামী লীগ অতীতে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল। আজকে আবার একই কায়দায় একদলীয় শাসন ব্যবস্থা চালু করার চেষ্টা করে চলছে। আমরা রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে তা প্রতিহত করতে সংগ্রাম করছি, লড়াই করছি।’ 

খালেদা জিয়ার কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘আমাদের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আজ অত্যন্ত অসুস্থ। অসুস্থ অবস্থায় তিনি বন্দি জীবনযাপন করছেন। আমাদের ৩০ হাজারেরও বেশি মানুষকে অর্থাৎ নেতাকর্মীকে বন্দি করা হয়েছে। বিভিন্ন মামলায় প্রায় দেড় হাজারেরও বেশি নেতাকর্মী সাজাপ্রাপ্ত হয়েছেন। আপনারা জানেন, প্রায় দুই যুগ ধরে আমাদের দেশে সংবিধানকে কাটছাঁট করে মানুষের ভোটের অধিকার, বস্ত্রের অধিকার, বেঁচে থাকার অধিকার কেড়ে নেওয়া হয়েছে। এই দেশে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা ফিরিয়ে আনার জন্য আমরা সংগ্রাম করছি, লড়াই করছি।’

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ জেলা আইনজীবী ফোরামের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

 

ইত্তেফাক/ডিডি/পিও