শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

নাইট রাইডার্সদের সামনে শাহরুখ হলেন ‘চাক দে ইন্ডিয়া’র সেই কবীর খান

আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ১৩:৩৬

বলিউড সুপারস্টার শাহরুখ খান যে দলের মালিক সে দলকে তো হারের পর দমে যাওয়া মানায়না! গত মঙ্গলবার ইডেন গার্ডেন্সে ‘চাক দে ইন্ডিয়া’র কবীর খানকে বাস্তবে দেখা গেল কলকাতা নাইট রাইডার্স দের ড্রেসিংরুমে। ভাষণ দিয়ে চাঙ্গা করেন খেলোয়াড়দের। শাহরুখের পেপ টকের ভিডিও ভাইরাল হয়ে যায়। 

আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, গত মঙ্গলবার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। টস হেরে প্রথমে ব্যাট করে কেকেআর স্কোরবোর্ডে তুলেছিল ছয় উইকেটে ২২৩ রান। কিন্তু রাজস্থান শেষ বলে দুই উইকেটে হারিয়েছে বলিউড বাদশার দল কেকেআর কে।

এদিন জেতা ম্যাচ হাত থেকে বেরিয়ে যাওয়ায় টিমের সবাই হতাশ হওয়াই স্বাভাবিক ছিলো। তবে যে দলের মালিক শাহরুখ খান, সেদলের খেলোয়াড়দের আর যাই হোক না কেন চাঙ্গা না হয়ে উপায় নেই। এসময় খেলা শেষ হতেই শাহরুখ চলে যান শ্রেয়াস আইয়ারদের ড্রেসিংরুমে। তার ভাষণে নড়েচরে বসলেন খেলোয়াড়রা। 

শাহরুখ বলেন, দেখো জীবনে এরকম কিছু দিন আসে আমাদের, বিশেষত খেলায়, যখন আমাদের হারা উচিত ছিল না। আবার এরকমও কিছু দিন আসে যখন আমরা জেতার দাবিদার হতে পারি না। আজকের মতো দিনগুলোয় অনেক কিছু বদলে যায়। আমার মনে হয় আজ আমাদের হারা উচিত ছিল না। আমরা সবাই খুব ভালো খেলেছি। নিজেদের নিয়ে খুবই গর্ব করার মতো। দয়া করে কেউ দুঃখে ডুবে যেও না। 

এই চেঞ্জিং রুমে আসলেই যেমন আমরা খুশি হই, সেই খুশিটাই থাকুক। সবচেয়ে বড় ব্যাপার আমাদের মধ্যে এই এনার্জি। মাঠে সবার দারুণ এনার্জি ছিল। সবার বন্ডিংও দেখার মতো। দয়া করে এটা ধরে রাখো। আমরা যেভাবে খেলেছি, তা নিয়ে খুব গর্ব করতে পারি। আমি ব্যক্তিগতভাবে কারোর নাম ধরে বলব না। আমরা আবার ঘুরে দাঁড়াব।

তিনি বলেছিলেন, তোমাদের কাছে সত্তর মিনিট আছে। হয়তো তোমাদের জীবনের সবচেয়ে বিশেষ এই সত্তর মিনিট। আজকে ভালো খেলো বা খারাপ খেলো, তবে এই সত্তর মিনিট আজীবন তোমাদের মনে থেকে যাবে।

এর পরেই মেন্টর গৌতম গম্ভীরকে আলাদা করে পেপটক দেন শাহরুখ। তিনি গম্ভীরকে বলেন, “জিজি (গম্ভীরকে এই নামেই ডাকেন শাহরুখ), দুঃখ পেও না। আমরা আবার জিতব। ঠিক ফিরে আসব আমরা। ঈশ্বর আমাদের জন্য এই হার লিখে রেখেছিলেন। 

রিঙ্কু (সিংহ) যেমন বলে, ঈশ্বরের নিশ্চয়ই আমাদের জন্য আরও ভাল কোনও পরিকল্পনা আছে। সকলকে ধন্যবাদ।” গম্ভীরও বলেন যে, দল ভেঙে পড়বে না। আগামী দিনে তারা অবশ্যই জিতবেন।

শাহরুখের এই পেপ টক শুনে অনেকেরই মনে হয়েছে যে, ‘চাক দে ইন্ডিয়া'র কবীর খানকে কোথাও দেখছেন তারা! আর সকলে ফিরেছেন হকি বিশ্বকাপ ফাইনালে সিনেমার সেই আইকনিক দৃশ্যে, যেখানে দলকে তাতানোর জন্য শাহরুখের ছিল সেই বিখ্যাত সংলাপ।

ইত্তেফাক/পিএস