মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ব্রাহ্মণবাড়িয়ায় বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে বিএসএফের গুলিতে যুবক নিহত

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ১৯:০১

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মো. হাসান (২৩) নামের এক যুবক নিহত হয়েছেন।

সোমবার (২২ এপ্রিল) সকালে উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া সীমান্তে এ ঘটনা ঘটে। ৬০ বিজিবির অধিনায়ক (সিও) জাবেদ বিন জব্বার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত মো. হাসান কসবা উপজেলার কাইমপুর ইউনিয়নের কাইমপুর গ্রামের জারু মিয়ার ছেলে। তিনি পেশায় একজন কৃষক। 

প্রত্যক্ষদর্শী ও বিজিবি সূত্রে জানা যায়, সোমবার সকাল ৯টার দিকে হাসান ও ৪/৫ জন বন্ধু পুটিয়া এলাকায় ভারত সীমান্তের শূন্য রেখা এলাকায় ঘুরতে যায়। এ সময় ভারতের ওই এলাকার ৩ নম্বর গেইট দিয়ে এক বিএসএফ সদস্য তাদেরকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে হাসান সেখানেই মাটিতে লুটিয়ে পড়ে। পরে হাসানের বন্ধু ও স্থানীয়রা উদ্ধার করে তাকে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

নিহতের বাবা জারু মিয়া বলেন,  হাসান কৃষিকাজ করে। সোমবার সকালে বন্ধুদের সঙ্গে সীমান্তে গিয়েছিল। সেখানে বিএসএফের গুলিতে মারা গেছে। 

কসবা থানার ওসি রাজু আহমেদ জানান, বিএসএফের গুলিতে নিহত যুবকের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা আছে। তার শরীরে একটি গুলির চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

সীমান্তে বাংলাদেশি যুবক বিএসএফের গুলিতে মারা যাওয়ার বিষয়ে ৬০ বিজিবির অধিনায়ক (সিও) জাবেদ বিন জব্বার বলেন, আমরা বিষয়টি তদন্ত করছি। 

এদিকে দুপুরে বিজিবি ও বিএসএফের কোম্পানি পর্যায়ে বৈঠক হয়েছে। এতে বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছে। বিএসএফ এ ঘটনায় দুঃখ প্রকাশ করে অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন আর না ঘটে সে বিষয়ে আশ্বস্ত করেন। 

ইত্তেফাক/এবি