রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

পূজা উদযাপন পরিষদের প্রচারের দায়িত্বে অনয় মুখার্জী

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪, ১৬:৩৮

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী (২০২৪-২০২৫) কমিটির ‘সহ-প্রচার সম্পাদক’ নির্বাচিত হয়েছেন সাংবাদিক, কলামিস্ট ও গণমাধ্যম ব্যক্তিত্ব অনয় মুখার্জী।

চাঁপাইনবাবগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। পারিবারিক ভাবেই তিনি মুক্তিযুদ্ধের পক্ষশক্তি আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে যুক্ত। বাবা কুনাল মুখার্জী শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শিবগঞ্জ উপজেলা বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি। মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক বাংলাদেশের মতাদর্শ তিনি শৈশব থেকেই ধারণ করেন। 

অনয় মুখার্জী ছাত্রজীবনে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। রাজশাহী মহানগর ছাত্রলীগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। বিগত প্রায় এক দশক ধরে ঢাকায় অবস্থানকালে সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক বিভিন্ন আন্দোলনে সক্রিয় ভাবে অংশগ্রহণ করে চলেছেন। 

অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে নিরলস কাজ করে যাওয়া অনয় মুখার্জী তার অসামান্য কাজের স্বীকৃতি স্বরূপ একজন তরুণ প্রতিভাবান সদস্য হিসেবে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছেন।

গত ১৬ মার্চ রাজধানীর ঢাকেশ্বরী মন্দির মেলাঙ্গনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী জনাব ওবায়দুল কাদের এবং সম্মেলনের উদ্বোধন করেন ঢাকায় নিযুক্ত ভারতের মান্যবর হাইকমিশনার শ্রী প্রণয় কুমার ভার্মা। 

এ সম্মেলনে সভাপতি পদে বাসুদেব ধর ও সাধারণ সম্পাদক পদে সাংবাদিক সন্তোষ শর্মা আগামী দুই বছরের (২০২৪-২০২৫) জন্য নির্বাচিত হয়েছেন।

ইত্তেফাক/এএইচপি