শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

একই দিনে ভারতের দুই তারকার মৃত্যু

আপডেট : ০৮ মে ২০২৪, ১৪:৪৯

দক্ষিণ ভারতীয় সিনে-ইন্ডাস্ট্রির জনপ্রিয় দুই তারকার মৃত্যু হলো একই দিনে। সোমবার (৬ মে) মালয়লাম অভিনেত্রী কনকলতা ও পরিচালক-চিত্রনাট্যকার হরিকুমার মারা গেছেন।

হিন্দুস্তান টাইমস বাংলার প্রতিবেদন অনুযায়ী, অভিনেত্রী কনকলতা তিরুবন্তপুরমে নিজ বাড়িতে মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। এর আগে একই দিন সন্ধ্যায় দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াই করার পর তিরুবন্তপুরমের একটি বেসরকারি হাসপাতালে মারা যান পরিচালক ও চিত্রনাট্যকার হরিকুমার।

এক সাক্ষাৎকারে অভিনেত্রীর বোন বিজয়াম্মা জানান, ২০২১ সালের আগস্ট মাস থেকে কনকলতা পারকিনসন ও স্মৃতিভ্রষ্টতার সঙ্গে লড়াই করছিলেন। তখন থেকেই তার স্বাস্থ্যের অবনতি হচ্ছিল। 

২০০৫ সালে কনকলতার বিবাহবিচ্ছেদ হয়, তবে অভিনেত্রীর কোনো সন্তান নেই। কনকলতার জন্ম ১৯৬০ সালে। স্কুল জীবনের পড়াশোনা শেষ করেই তিনি অভিনয় দুনিয়ায় পা রাখেন, শুরুর দিকে তাকে নাটকের মঞ্চে দেখা যেত। 

এরপর ১৯৮০ সালে উনার্থ প্যাটের হাত ধরে প্রথম সিনেমার দুনিয়ায় পা রাখেন। যদিও সেই ছবিটি দিনের আলো দেখতে পায়নি। পরে ১৯৮২ সালে ‘চিল্লু’ ছবিতে তাঁকে প্রথমবার দেখা যায়। কনকলতা মালয়ালাম ও তামিল মিলিয়ে মোট ৩৫০টি ছবিতে অভিনয় করেছেন।

অন্যদিকে, ১৯৮১ সালে ‘আম্বাল পুভু’ ছবির মাধ্যমে পরিচালনায় আত্মপ্রকাশ করেন হরিকুমার।  তিনি মোট ১৮টি ছবি পরিচালনা করেন। ১৯৯৪ সালে এম টি বাসুদেবন নায়ারের লেখা ‘সুকৃতাম’ ছবিটি সমালোচকদের প্রশংসা অর্জন করে এবং শ্রেষ্ঠ মালয়ালম ছবি হিসেবে জাতীয় পুরস্কার জিতে নেয়।

ইত্তেফাক/পিএস