রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

দাপুটে জয়ে সমতা আনলো পাকিস্তান 

আপডেট : ১৩ মে ২০২৪, ১২:৪৬

বিশ্বকাপ শুরুর আগেই বড় ধাক্কা খেয়েছিল পাকিস্তান। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হারের তেঁতো স্বাদ পেয়েছিল বাবর আজমের দল। তবে দ্বিতীয় ম্যাচেই দাপুটে জয়ে সিরিজে ১-১ এ সমতা এনেছে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ও ফকর জামানের ব্যাটে আইরিশদের ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তান। 

রোববার (১২ মে) ডাবলিনে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে লোরকান টাকারের ফিফটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯৩ রানের বড় পুঁজি পায় আইরিশরা। 

৩৪ বলে ৫১ রান করেন টাকার। এছাড়া হ্যারি টেক্টর করেন ২৮ বলে ৩২। পাকিস্তানের পক্ষে শাহিন আফ্রিদি নেন ৩টি উইকেট।

১৯৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। দলীয় ১৩ রানের মধ্যে জোড়া উইকেট হারায় তারা। সায়েম আয়ুব ৩ বলে ৬ ও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান অধিনায়ক বাবর।

এরপর রিজওয়ান ও ফকর জামান মিলে শুরুর ধাক্কা সামাল দেন। সেই সঙ্গে আইরিশ বোলারদের ওপর চড়াও হন এই দুই ব্যাটার। আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন তারা।

রিজওয়ান ও ফকর জামানের ১৪০ রানের জুটিতে জয়ের ভীত পায় পাকিস্তান। তবে দলীয় ১৫৩ রানে ৪০ বলে ৭৮ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন ফকর। তার বিদায়ের পর ক্রিজে এসে মারমুখী ব্যাটিং করেন আজম খান।

আজম খানের ১০ বলে ৩০ রানের ঝড়ো ইনিংসে ১৯ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় পাকিস্তান। ৪৬ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন রিজওয়ান। আয়ারল্যান্ডের পক্ষে মার্ক অ্যাডায়ার ও গ্রাহাম হিউম নেন ১টি করে উইকেট।    

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন