সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

হাসপাতাল পরিষ্কারে নিজেই নামলেন হুইপ স্বপন

আপডেট : ১৫ মে ২০২৪, ১৯:৩৩

পরনে সাদা টি শার্ট, সাদা প্যান্ট, হাতে গ্লাবস। পুরোদুস্তর পরিচ্ছন্নকর্মী। খালি পায়েই হাসপাতালের মেঝে পরিষ্কার করছেন। কখনো টাইলস ঘষছেন, করিডোরে ফেলা পানের পিক পরিষ্কার করছেন, আবার কখনো পানি দিয়ে সাফ করছেন চারপাশ। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বেশকিছু ছবিতে এভাবেই দেখা গেছে জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে।

গতকাল মঙ্গলবার দুপরে নিজ উদ্যোগে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সব নেতাকর্মীদের নিয়ে উপজেলা হাসপাতাল ভবনের কম্পাউন্ডসহ সব ওয়ার্ডে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করেন তিনি। জাতীয় সংসদের হুইপের এমন অভিনব উদ্যোগ নেওয়ায় ফেসবুক থেকে শুরু নির্বাচনী এলাকা সবর্ত্রই প্রশংসায় ভাসছেন তিনি।

অভিযান চলাকালে হুইপ স্বপন বলেন, মানুষ চিকিৎসা ও সুস্থতার জন্য হাসপাতালে আসেন। কিন্তু সেই হাসপাতালে যদি নোংরা পরিবেশ থাকে, তাহলে মানুষ আরও বেশি অসুস্থ হবে। জনসচেতনা বৃদ্ধির লক্ষ্যে আমি নিজ উদ্যোগে দলীয় নেতাকর্মীদের নিয়ে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান শুরু করেছি। এটি চলবে। একই সঙ্গে পৌর মেয়র, উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কর্মকর্তা, সুধীজন ও দলীয় নেতাকর্মীদের আহ্বান জানিয়েছি, যেন প্রতি শুক্রবার অভিযানটি পরিচালনা করা হয়।

পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলম, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোকছেদ আলী মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী, পৌর মেয়র শহীদুল আলম চৌধুরী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আবু শফি মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান সাদেক, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক ওমপ্রকাশ আগরওয়ালা, আক্কেলপুর থানার ওসি নয়ন হোসেন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক খাদেমুল ইসলামসহ উপজেলার বিভিন্ন স্তরের নেতাকর্মী, হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা কর্মচারী ও নার্সরা।

ইত্তেফাক/জেডএইচডি