শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

এমপির নাম ব্যবহার, চেয়ারম্যান প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন

আপডেট : ১৮ মে ২০২৪, ২১:২৭

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় সংসদ সদস্যের নাম ব্যবহার করে দুটি সভায় বক্তব্য দিয়ে আচরণবিধি লঙ্ঘন করেছেন (আনারস) প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. ওমর ফারুক।

শনিবার (১৮ মে) এই বিষয়ে ব্যাখ্যা চেয়ে চেয়ারম্যান প্রার্থী ওমর ফারুকের কাছে ব্যাখ্যা চেয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ।

চিঠিতে উল্লেখ করা হয়, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মো. ওমর ফারুক আনারস প্রতীক নিয়ে একজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী। শাহরাস্তি উপজেলায় আপনার প্রতীক আনারসের পক্ষে দুটি সভায় স্থানীয় সংসদ সদস্যে মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তমের নাম ব্যবহার করে পৃথক পৃথক দুটি বক্তব্য প্রদান করা হয়েছে। যাহা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর ৮ (৫) বিধির সাথে সাংঘর্ষিক।

এমন পরিস্থিতিতে নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘনের দায়ে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং বাংলাদেশ নির্বাচন কমিশনকে অবহিত করা হবে না সে বিষয়ে জরুরিভিত্তিতে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য বলা হল।

শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২১ মে। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুইজন। আনারস প্রতীক নিয়ে মো. ওমর ফারুক এবং ঘোড়া প্রতীক নিয়ে প্রকৌশলী মো. মকবুল হোসেন পাটোয়ারী।

ইত্তেফাক/পিও