মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

সিটি ছাড়ার আভাস দিলেন গার্দিওয়ালা

আপডেট : ২১ মে ২০২৪, ২০:১৫

বর্তমান সময়ে ফুটবল বিশ্বের অন্যতম সেরা কোচ পেপ গার্দিওয়ালা। ২০১৬-১৭ মৌসুমে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেন গার্দিওয়ালা। তার অধীনে আটটি মৌসুম খেলেছে সিটি। এই আট মৌসুমেই ছয় লিগ শিরোপা জিতেছে ক্লাবটি। যার মধ্যে সবশেষ টানা চার মৌসুম জিতে গড়েছে ইতিহাসও। 

এছাড়া সবশেষ মৌসুমে (২০২২-২৩) নিজেদের ইতিহাসে প্রথম বারের মতো চ্যাম্পিয়নস লিগ জয়ের পাশাপাশি ‘ট্রেবল’ জয়ের স্বাদ পায় ক্লাবটি। সব মিলিয়ে গেল আট বছরে মোট ১৫টি শিরোপা জেতে ম্যানচেস্টার সিটি। যার মাস্টারমাইন্ড ছিলেন এই স্প্যানিশ কোচ। তবে এত সব অর্জনের পর ক্লান্ত ৫৩ বছর বয়সী এই স্প্যানিশ কোচ। নিতে চান বিরতি, ছাড়তে চান ক্লাব।

২০২৫ মৌসুম পর্যন্ত সিটির সঙ্গে চুক্তি রয়েছে গার্দিওয়ালার। তবে এরপর আর এই চুক্তি নবায়ন করবেন না গার্দিওয়ালা। গত পরশু ইতিহাস গড়া লিগ শিরোপা জেতার পর এমনটি জানিয়েছেন এই তারকা কোচ। আর এমনটি যদি হয়, তাহলে ইতিহাসে এটি হবে গার্দিওয়ালার কোচ হিসেবে শেষ মৌসুম। 

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বাস্তবতা হচ্ছে, আমি যতটা না থেকে যাওয়ার কাছাকাছি, তার চেয়ে বেশি চলে যাওয়ার কাছাকাছি। ক্লাবের সঙ্গে কথা হয়েছে। এখন আমি থেকে যাচ্ছি। আগামী মৌসুম থাকব, এর মধ্যেই কথা বলব। তবে আট-নয় বছর পরও থেকে যাওয়া... দেখি কী হয়। এই মুহূর্তে আমার অনুভূতি হচ্ছে, আমি পরের মৌসুমে এখানে থাকতে চাই। এই বিষয়ে আমি ক্লাবের সঙ্গে কথা বলেছি। এখনো সময় আছে। এখন আমাকে দেখতে হবে, পরের মৌসুমে আমি থাকার বিষয়ে খেলোয়াড়রা কী মত দেয়। তবে আমি বেশ ক্লান্ত। আমি একটু বিরতি নিতে চাই। আমি কিছুটা সময় আমার পরিবারের সঙ্গে উপভোগ করতে চাই।’

ইত্তেফাক/জেডএইউচ

এ সম্পর্কিত আরও পড়ুন