শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

পাথর ছুঁড়ে বিজেপি প্রার্থীকে তাড়ালো বিক্ষোভকারীরা

আপডেট : ২৫ মে ২০২৪, ১৯:৪১

ভারতের লোকসভা নির্বাচনের ষষ্ঠ ভোট অনুষ্ঠিত হয়েছে শনিবার। এদিন পশ্চিমবঙ্গ ও দিল্লির কয়েকটি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত। ভোটের সময় পশ্চিমবঙ্গে সহিংসতার খবর পাওয়া গেছে। এমনকি পাথর নিক্ষেপ করে বিজেপি প্রার্থীদের তাড়া করার খবরও পাওয়া গেছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের মেদিনীপুর জেলার গড়বেতার মঙ্গলাপোতা এলাকা থেকে বাধ্য হয়ে পালিয়েছেন ঝাড়গ্রামের বিজেপির লোকসভা প্রার্থী। কারণ তাকে ও তার নিরাপত্তা কর্মীদেরকে পাথর ছুড়ে মারা হয়েছিল।

ঘটনার ভিডিওতে দেখা গেছে, নিরাপত্তা কর্মীরা বিজেপির প্রার্থীকে নিরাপত্তা দেওয়ার চেষ্টা করছে। কিছু লোক তাদের পেছনে তাড়া করছে। বিক্ষোভকারীরা তাদের পাথর ছুড়ে মারছে। তাদের চারপাশে লাগাতার পাথর বর্ষণ হওয়ায় প্রার্থী, নিরাপত্তা কর্মকর্তা এবং সাংবাদিকরা দৌড়াচ্ছে।

বিজেপি প্রার্থী প্রণত টুডু ঘটনার জন্য ‘তৃণমূল কংগ্রেসকে (টিএমসি)’ দায়ী করেছেন। তার দুই নিরাপত্তা কর্মী মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে দাবি করেছেন তিনি।

তবে তৃণমূলের দাবি, তার নিরাপত্তা অফিসাররা ভোটের লাইনে অপেক্ষা করা এক নারীকে লাঞ্ছিত করেছে। এ ঘটনাকে কেন্দ্র করেই বিক্ষোভের সূত্রপাত।

এক্স-এ একটি পোস্টে বিজেপির পশ্চিমবাংলার সহইনচার্জ অমিত মালভিয়াও এই হামলার জন্য তৃণমূলকে দায়ী করেছেন। তার দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে হটানোর জন্য ভোট দিচ্ছে।

ইত্তেফাক/এসএটি