শুক্রবার, ২১ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বিদেশে চিকিৎসার পর দেশে ফিরেছেন সাবিনা ইয়াসমিন

আপডেট : ০৩ জুন ২০২৪, ১৯:৩০

সিঙ্গাপুরের হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সম্প্রতি দেশে ফিরেছেন বরেণ্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। তিনি দীর্ঘ সাড়ে তিন মাস ধরে সেখানে চিকিৎসাধীন ছিলেন। গত ৩১ মে বাংলাদেশে ফিরেছেন ‘গানের পাখিখ্যাত’ এ গায়িকা।

আজ সোমবার (৩ জুন) সকালে সাবিনা ইয়াসমিনের মেয়ে সংগীত শিল্পী ফাইরুজ ইয়াসমিন বাঁধন তার মায়ের বর্তমান অবস্থা প্রসঙ্গে কথা বলেছেন। তিনি জানান, সাবিনা ইয়াসমিন বর্তমানে ঢাকায় নিজের বাসায় বিশ্রাম নিচ্ছেন। চলতি মাসের শেষ দিকে নিয়মিত চেকআপের জন্য তিনি আবারও সিঙ্গাপুর যাবেন।

বাঁধন বলেন, ‘নিয়মিত চেকআপের জন্য আম্মুকে সিঙ্গাপুর যেতে হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা দাঁতের সমস্যা দেখতে পান। এরই পরিপ্রেক্ষিতে ৭ ফেব্রুয়ারি অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচার শেষে আম্মুকে রেডিওথেরাপি নিতে হয়। এরই মধ্যে রেডিওথেরাপি কোর্স শেষ হয়’।

বাঁধন আরও বলেন, ‘তবে রেডিওথেরাপির কারণে আম্মুর শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া হয়। আগামী এক বছর আম্মুকে নির্দিষ্ট সময় পরপর সিঙ্গাপুর যেতে হবে। চিকিৎসকের নির্দেশ মতো তাকে চলতে হবে’।

সাবিনা ইয়াসমিন পাঁচ দশকের বেশি সময় ধরে সংগীত ভুবনে বিচরণ করছেন। চলচ্চিত্রে প্লেব্যাক করে ১৪ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি। বাংলা সংগীতে অসামান্য অবদান রাখার জন্য একুশে পদক এবং স্বাধীনতা পুরস্কারও পান এ গুণী শিল্পী।

ইত্তেফাক/পিএস

এ সম্পর্কিত আরও পড়ুন