শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

উপজেলা পরিষদ নির্বাচন

বাঘায় চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

আপডেট : ০৪ জুন ২০২৪, ১৩:১৫

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল (৫ জুন)। উক্ত এলাকায় ভোটের আমেজ থাকলেও চেয়ারম্যানপ্রার্থী মোটরসাইকেল প্রতীকের অ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলুর বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি না মানার অভিযোগ করেছেন আনারস প্রতীকের প্রার্থী রোকনুজ্জামান রিন্টু। 

রোববার (২ জুন) রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা বরাবর এ অভিযোগ করেন রোকনুজ্জামান রিন্টু। রিন্টু জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এবং অভিযুক্ত প্রার্থী লাভলু জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক। 

রোকনুজ্জামান রিন্টু অভিযোগে উল্লেখ করেন, লায়েব উদ্দীন লাভলু হিরো, হাঙ্ক, ইনিফিনিটি প্রভৃতি ব্রান্ডের মোটরসাইকেলের ছবি প্রচারপত্রে ব্যবহার করে বিপুল অর্থ সংগ্রহ করছেন। এছাড়া সাদাকালো পোস্টারের বদলে রঙিন পোস্টার ব্যবহারের অভিযোগ করেছেন তিনি। 

অভিযোগে রিন্টু আরও উল্লেখ করেন, লায়েব উদ্দীন নির্বাচনি এলাকার বিদ্যুতের খুঁটি ও বসত-বাড়ির দেয়ালেও পোস্টার লাগিয়েছেন। 

এদিকে অভিযোগ অস্বীকার করে রোকনুজ্জামান রিন্টুর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছেন লায়েব উদ্দীন লাভলুও। 

চেয়ারম্যান পদে দুই প্রার্থী ছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপন (বই), বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী (টিয়াপাখি) এবং মেহেদী হাসান (টিউবওয়েল)। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা লীগের সভাপতি ফাতেমা খাতুন লতা (কলস) এবং সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা রুমি (প্রজাপতি) ও উপজেলা মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক রিনা খাতুন (ফুটবল) প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ৬৬৩। এরমধ্যে পুরুষ ভোটার ৮৩ হাজার ৭ ও নারী ভোটার ৮২ হাজার ৬৫৬ জন। ২০ মে প্রতিক বরাদ্দের পর একটানা ১৫ দিন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। 

 

ইত্তেফাক/এসজেড