শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ইবিতে ঈদ-উল-আজহার ছুটি শুরু বৃহস্পতিবার

আপডেট : ০৫ জুন ২০২৪, ১৮:০১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গ্রীষ্মকালীন ছুটি ও পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষ্যে আগামীকাল বৃহস্পতিবার ৬ জুন থেকে ২৮ জুন পর্যন্ত সাপ্তাহিক চারদিন ছুটিসহ মোট ২৩ দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। ২৯ জুন ক্লাস পরীক্ষা শুরু হওয়ার চারদিন আগে ২৫ জুন থেকে শুরু হবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম। 

বুধবার (৫ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন ২৩ দিন বন্ধ শেষে ২৯ জুন সকল বিভাগের ক্লাস পরীক্ষা চালু হবে এবং ২৫ জুন থেকে সকল দপ্তরের কার্যক্রম শুরু হবে। একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ৮ জুন-২৬ জুন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং ৮-২৪ জুন প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। ২৭ জুন-২৮ জুন সাপ্তাহিক ছুটি থাকায় ২৯ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম পুরোদমে চলবে। 

এদিকে ছুটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ ১৪ দিন বন্ধ থাকবে। এ জন্য আগামী ১০ জুন সকাল ১০টার মধ্যে আবাসিক হলের শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশনা দেওয়া হয়েছে। ছুটি শেষে আগামী ২৪ জুন সকাল ১০টায় হলসমূহ খুলে দেওয়া হবে।

এ বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, ১০ জুন সকাল ১০টায় হল বন্ধ হবে এবং ২৪ জুন সকাল ১০ টায় খুলে দেওয়া হবে। আমরা প্রভোস্ট কাউন্সিলের মিটিংয়ে এ সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যে প্রশাসনকে বিষয়টি জানিয়েছি। 

ইত্তেফাক/এআই