শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ইউনিভার্সেল মেডিকেল কলেজের ১০ম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত

আপডেট : ০৫ জুন ২০২৪, ১৯:৩৯

রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজের এমবিবিএস ১০ম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাওয়া কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউনিভার্সেল মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. উত্তম কুমার পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। প্রধান অতিথি নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘চিকিৎসকরা দেশের প্রথম সারির নাগরিক, তাই শিক্ষার্থীদের নিজেদের পড়াশোনার পাশাপাশি আচার-ব্যবহারের দিকে বিশেষ লক্ষ্য রাখতে হবে। তোমাদের মাধ্যমেই সমগ্র দেশের জনগণ মানসম্মত চিকিৎসা সেবা পাবে বলে আমার বিশ্বাস।’ তিনি ইউনিভার্সেল মেডিকেল কলেজের মেডিকেল শিক্ষার গুণগত মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. ওয়াহিদুজ্জামান ভূঁইয়া। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক, একুশে পদকপ্রাপ্ত ইমেরিটাস অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকার চেয়ারম্যান ও এফবিবিসিসিআইর পরিচালক প্রীতি চক্রবর্ত্তী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক, বিতার্কিক ও মিডিয়া ব্যক্তিত্ব ডা. আব্দুন নূর তুষার, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকার ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী এবং পরিচালক (মেডিকেল সার্ভিসেস) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. এ কে মাহবুবুল হক। বক্তারা নবীন শিক্ষার্থীদের ভালো চিকিৎসক হওয়ার পাশাপাশি ভালো মানুষ হবার ওপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানের শুরুতে ইউনিভার্সেল মেডিকেল কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসক নবাগত দেশী-বিদেশী শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়। এরপর শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান একাডেমিক কো-অর্ডিনেটর অধ্যাপক ডা. ফজলুল করিম এবং একাডেমিক পাঠ্যসূচি সংক্ষিপ্তভাবে উপস্থাপন করেন মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান ও কোর্স কো-অর্ডিনেটর ফেইজ-১ অধ্যাপক ডা. এ কে এম খায়রুজ্জামান।

নবীন বরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থী এবং অভিভাবকরা নিজেদের অনুভূতি প্রকাশ করেন। এরপর শিক্ষার্থীদের মাঝে উপহার বিতরণ করা হয়। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চ্যানেল আইয়ের উপস্থাপিকা দীপ্তি চৌধুরী।

ইত্তেফাক/জেডএইচডি