শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশের নির্বাচন কর্মকর্তাদের ওপর গুলি বর্ষণ

আপডেট : ০৬ জুন ২০২৪, ১০:১০

সেন্টমার্টিন থেকে নৌ-পথে ফেরার সময় মিয়ানমার সীমান্ত থেকে নির্বাচন কর্মকর্তাদের লক্ষ্য করে গুলি বর্ষণ করা হয়েছে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি বলে জানা গেছে। 

বুধবার (৫ জুন) সন্ধ্যা ৬টার দিকে সেন্টমার্টিন দ্বীপে স্থগিত থাকা নির্বাচনের ভোটগ্রহণ শেষে টেকনাফে ফেরার পথে সাগরে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, স্থগিত থাকা টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনের সেন্টমার্টিন দ্বীপের একটি কেন্দ্রের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে স্পিডবোটযোগে সেন্টমার্টিন থেকে টেকনাফ ফেরার পথে সাগরের মাঝপথে নির্বাচন কর্মকর্তাদের লক্ষ্য করে মিয়ানমার সীমান্ত থেকে গুলি চালানো হয়।  

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা মেহেদী হাসান বলেন, ‘সেন্টমার্টিন থেকে নির্বাচনের ভোট গ্রহণ শেষে শাহপরীর দ্বীপের কাছাকাছি এলে মিয়ানমার অংশ থেকে অন্তত ২৫-৩০ রাউন্ড গুলি ছোঁড়া হয়। এ ছোঁড়া গুলি এসে পড়ে আমাদের বহনকারী স্পিডবোটে। তবে এ ঘটনায় কেউ আহত হননি।’

তিনি আরও বলেন, ‘নির্বাচনি সরঞ্জাম বহনকারী স্পিডবোটে টেকনাফ সহকারী কমিশনার (ভূমি), প্রিসাইডিং কর্মকর্তা, পুলিং অফিসারসহ দায়িত্বপ্রাপ্ত পুলিশের একটি টিমও ছিল। পরে সন্ধ্যা ৭টার দিকে তারা নিরাপদে টেকনাফে পৌঁছেছেন। ধারণা করা হচ্ছে, মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা গুলি ছুড়েছে।

এ বিষয়ে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, ‘গুলি চালানোর ঘটনায় বিজিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রতিবাদলিপি পাঠানো হবে।’ 

 

ইত্তেফাক/এসজেড