শুক্রবার, ২১ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

৭ গোলে হারটা বাজে দিন ছিল: জামাল ভুঁইয়া

আপডেট : ০৬ জুন ২০২৪, ১০:৫৯

গত ১৭ নভেম্বর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭-০ গোলে হারের দিনের কথা এখনো জ্বলজ্বল করছে জামাল ভুঁইয়াদের চোখে। সেদিন শুধু ৭ গোলই হয়নি। একটি হ্যাটট্রিকও হয়েছিল। বলার মতো কিছু থাকলে সেটা ছিল একটা পেনাল্টি ঠেকানোর ঘটনা। গোলরক্ষক মিতুল মার্মা পোনাল্টি ঠেকিয়েছিলেন। প্রথমার্ধেই ৪-০ গোলে পিছিয়ে গিয়েছিল বাংলাদেশ। খেলার চার মিনিটে প্রথম গোল হজম করে। 

এরপর ২০, ৩৭ ও ৪০ মিনিটে চতুর্থ গোল হজম করে বাংলাদেশ। এভাবে গোল হজম করা যাবে না, অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্রুত গোল হজম করা যাবে না। বলেছেন জামাল ভুঁইয়া। যেভাবে গোল হজম করেছে, তা দেখে অস্ট্রেলিয়ান দর্শকও অবাক হয়েছিলেন। এবার আটঘাঁট বেঁধে নামছেন জামালরা।

কোচ হ্যাভিয়ের কাবরেরার মতো জামালও শুনিয়ে দিয়েছেন দ্রুত গোল হয়ে গেলে ফিরে আসাটা কঠিন হয়ে যায়, অন্তত অস্ট্রেলিয়ার মতো দেশগুলোর বিপক্ষে।

অধিনায়ক জামাল বললেন, ‘অস্ট্রেলিয়ায় আমরা যখন খেলেছিলাম, তখন আমাদের হাতে গ্লাভস পরে নামতে হয়েছিল। প্রচণ্ড ঠাণ্ডা ছিল। মানিয়ে নেওয়ার বিষয় ছিল। মানিয়ে নিতে নিতে ম্যাচের অনেক কিছুই পরিবর্তন হয়ে গেছে। এখানে আমাদের অনুকূলে আবহাওয়া। বিপরীতে ঢাকার গরমের সঙ্গে দ্রুত মানিয়ে উঠতে সময় লাগবে অস্ট্রেলিয়ার ফুটবলারদের। আমরা এই আবহাওয়ায় অভ্যস্ত। এখানে নিজেদের মাঠে খেলা আমাদের পক্ষে সমর্থক থাকবেন। আমরা ওদের দুর্বলতা কাজে লাগাতে চেষ্টা করব।’

ইত্তেফাক/জেডএইউচ

এ সম্পর্কিত আরও পড়ুন